ক্যান্সারে আক্রান্ত শিশু টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন!

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ ,৯ সেপ্টেম্বর, ২০১৫ | আপডেট: ২:০৩ অপরাহ্ণ ,৯ সেপ্টেম্বর, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : নাম টুম্পা বিশ্বাস। বয়স মাত্র ১০বছর। সে রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার পাঁচ নং ওয়ার্ড ক্ষুদিরাম সরকার পাড়ার দরিদ্র নারায়ন বিশ্বাসের মেয়ে। টুম্পা স্থানীয় আনন্দ স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্রী। বর্তমানে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার আহ্ছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ছোট্ট এই শিশুটি কয়েক মাস আগে শরীরে জ্বর আসাসহ নানা সমস্যা অনুভব করে। পরিবারের লোকজন তাকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানকার চিকিৎসকরা কিছু পরীক্ষা শেষে গত ১১ই আগস্ট ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৩ই আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখান থেকে গত ২৫শে আগস্ট পর্যন্ত চিকিৎসা ও নানা পরীক্ষা-নিরীক্ষা শেষে ব্লাড ক্যান্সার ধরা পড়লে চিৎিসকদের পরামর্শে গত ২৭শে আগস্ট ভর্তি করা হয় আহ্ছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে। এখন পর্যন্ত সেখানেই চিকিৎসাধীন রয়েছে। তার চিকিৎসার জন্য প্রয়োজন কয়েক লাখ টাকার। কিন্তু এত টাকার জোগার করা তার পরিবারের পক্ষে কোনমতেই সম্ভব না।

টুম্পার বড় চাচা গোয়ালন্দের সাংস্কৃতিক সংগঠন নাট্যদলের সভাপতি বিশ্বনাথ বিশ্বাস জানান, টুম্পার বাবা নারায়ন বিশ্বাস একজন ক্ষুদ্র দিন মুজুর। সে গোয়ালন্দ বাজার বাসষ্ট্যান্ডে পাপর বিক্রি করে কোনমতে সংসার চালান। তার পক্ষে কোন ক্রমেই মেয়েটির চিকিৎসা করানো সম্ভব না। ইতিমধ্যে তার চিকিৎসা করাতে প্রায় দেড় লাখ টাকা খরচ হয়ে গেছে। হাসপাতালে এখনো অর্ধলক্ষাধিক টাকা ঋনগ্রস্থ হয়েছেন। টাকার অভাবে তাদের আদরের ভাতিজাকে চিকিৎসা করাতে পারছেননা।

তাই নিষ্পাপ এই শিশুর চিকিৎসার জন্য সমাজের বিত্তবানসহ সরকারের কাছে বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন। টুম্পার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা ঃ বিশ্বানাথ বিশ্বাস, সঞ্চয়ী হিসাব নম্বর ঃ ০০২১০৩৩৪৯, সোনালী ব্যাংক, গোয়ালন্দ উপজেলা কমপ্লেক্স শাখা, গোয়ালন্দ, রাজবাড়ী।

 


এই নিউজটি 591 বার পড়া হয়েছে

Comments

comments