রাজবাড়ীতে সুপ্র’র উদ্যোগে সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বিষয়ক সভা অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ ,১৫ সেপ্টেম্বর, ২০১৫ | আপডেট: ১১:১৯ পূর্বাহ্ণ ,১৫ সেপ্টেম্বর, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র) রাজবাড়ী জেলা কমিটির উদ্যোগে সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বিষয়ে ‘পরিবর্তিত পৃথিবী, স্থায়ীত্বশীল উন্নয়ন এজেন্ডা-২০৩০’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় রাজবাড়ী প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজবাড়ী সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী বলেন, বাংলাদেশ বিশ্বের মধ্যে একটি মডেল দেশে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে। সব খাতেই এখন আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের সাফল্য বলে শেষ করা যাবে না।

রাজবাড়ী সদর হাসপাতাল নিয়ে অন্যান্য বক্তাদের উত্থাপিত সমস্যার বিষয়ে সংসদ সদস্য লাভলী বলেন, সদর হাসপাতালে যে সমস্যা রয়েছে তা এক মাসে বা এক বছরে সমাধান করা সম্ভব নয়। আস্তে আস্তে এসকল সমস্যার সমাধান হবে। আমরা সমস্যা সমাধানের লক্ষে কাজ করে চলেছি। এ জন্য সবাইকে সহযোগীতা করতে হবে। আমরা কোন কাজ শেষ না করতে পারলেও যাতে শুরু করতে পারি এ লক্ষ্যে সকলকে কাজ করতে হবে।

সংসদ সদস্য লাভলী বলেন, সব কাজেই শুধু সরকারের দিকে তাকিয়ে থাকলে হবে না। সবাইকে একযোগে কাজ করতে হবে। আর আপনাদের যে কোন সমস্যা-সম্ভাবনা আমাকে জানাবেন আমি সমাধান করার চেষ্টা করবো। প্রবাদ ই তো আছে “না কাঁদলে মা দুধ দেয় না”। তাই আপনাদের যে কোন সমস্যা আমাকে জানাবেন।

বিশেষ অতিথির বক্তব্যে এ্যাডঃ এম.এ খালেক বলেন, আমাদের দেশ একটি ছোট দেশ। অনেক আশা-আকাঙ্খা নিয়ে আমাদের দেশ স্বাধীন করা হয়েছিল। আমি মনেকরি আমরা অনেক ভালো আছি। কারণ আমাদের যে মৌলিক চাহিদা সেগুলোতে অনেক এগিয়ে আছি। আমাদের দেশ এখন খাদ্য সম্পন্ন। বস্ত্রের দিক থেকেও আমরা এগিয়ে। কারণ আমাদের দেশে অনেক গার্মেন্টস কারখানা রয়েছে। আমাদের দেশের বস্ত্র বিদেশে রপ্তানী হয়। শিক্ষার ক্ষেত্রেও সরকার অনেক সুবিধা দিচ্ছে। এখন আমাদের দেশের শিক্ষকরা অনেক বেশী বেতন পান। শিক্ষার ক্ষেত্রে সরকার যে উন্নয়ন করেছে তাতে আমরা অনেক এগিয়ে গেছি। এরপর স্বাস্থ্য। স্বাস্থ্যের ক্ষেত্রে সরকার যে উন্নয়ন করেছে এ জন্য আমি সরকারকে ধন্যবাদ জানাই। ডাক্তার সাহেবদের চাকরি হবার পরই সরকার তাদেরকে নিজ নিজ এলাকায় পোষ্টিং দিচ্ছে। এতে ডাক্তার সাহেবরা চিকিৎসা সেবার মান ভালো করতে পারছে। স্বাস্থ্য খাতে বিশেষ করে কমিউনিটি ক্লিনিকগুলোর সেবার মান প্রশংসনীয়। তারপর বসস্থান। যাদের ঘড় নেই তাদের ঘড়ের ব্যাবস্থা করছে সরকার। ঘড়ে ঘড়ে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে। মোটকথা সব খাতেই বর্তমান সরকারের সাফল্য প্রশংসনীয়।

বিশিষ্ট আইনজীবি এ্যাডঃ এম.এ খালেক আরো বলেন, প্রতিবেশী দেশ ভারতের চেয়েও আমরা বাংলাদেশের মানুষ ভালো আছি। দেশ আরো এগিয়ে যাবে এজন্য আমাদেরকে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। আমাদের দেশ দূর্নীতিতে ছেয়ে গেছে। সকলকে দূর্নীতির উর্দ্ধে থাকতে হবে। যার যার স্থান থেকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। তবেই দেশ এগিয়ে যাবে, সোনার বাংলা সোনায় পরিনিত হবে।

সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র) রাজবাড়ী জেলা কমিটির সাবেক সভাপতি প্রফেসর সঙ্কর চন্দ্র সিন্হার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে, জেলা কৃষি সম্প্রসারণ অধিদরের উপ-পরিচালকের কার্যালয়ের কৃষিবিদ মোঃ সাহিদুর রহমান, রাজবাড়ী জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, রাজবাড়ী সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আসিফ মাহমুদ,রাজবাড়ী আদর্শ মহিলা কলেজের প্রভাষক তাহেরা আহসান, পৌর প্যানেল মেয়র মোঃ আকতার হোসের, রাজবাড়ী ডিবেট এসোসিয়েশনের সভাপতি মেজ-বাহ-উল করিম রিন্টু, জেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক আঃ ছাত্তার মন্ডল, বেসরকারী এনজিও সমপদ এর নির্বাহী পরিচালক মোঃ হেলাল উদ্দিন সরদার প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় সঞ্চালনা করেন সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র) রাজবাড়ী জেলা কমিটির সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন।

 

 


এই নিউজটি 596 বার পড়া হয়েছে
[fbcomments"]