দৌলতদিয়ায় কর্মমুখী মানুষের দূর্ভোগ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ ,৩০ সেপ্টেম্বর, ২০১৫ | আপডেট: ১০:৫১ অপরাহ্ণ ,৩০ সেপ্টেম্বর, ২০১৫
পিকচার

রাজবাড়ী ডেস্ক : প্রিয়জনের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি শেষে রাজধানী ঢাকায় ফিরছেন কর্মমুখী মানুষ । এসকল মানুষ ও বাড়তি যানবাহনের চাপে গত ৩দিনের মত বুধবারও দৌলতদিয়া ঘাটে নদী পাড়ের অপেক্ষায় আটকা পড়ে শত শত বিভিন্ন যানাবাহন। এতে করে বিকেল নাগাদ মহাসড়কের উপর ফেরির জন্য অপেক্ষমান যানবাহনের সাড়ি চার কিলোমিটার ছাড়িয়ে যায়। ফলে চরম দূর্ভোগে পড়েন হাজার হাজার সাধারন যাত্রীরা।

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে চলাচলকারী ১৮টি ফেরির মধ্যে ইউটিলিটি ফেরি মধবীলতা মঙ্গলবার পর্যন্ত মেরামত শেষে ফেরি বহরে যোগ দেয়নি। অপরদিকে দৌলতদিয়ার ২নং ফেরিঘাটটি ভাঙ্গনের কারেণে ক্ষতিগ্রস্থ হওয়ায় ঘাটটি দিয়ে যৎসামান্য যানবাহন পারাপার হচ্ছে। এক দিকে অতিরিক্ত যানবাহনের চাপ অপর দিকে ফেরি সংকটের কারণে দৌলতদিয়ায় বুধবার বিকেল নাগাদ ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকা পর্যন্ত চার কিলোমিটার জুড়ে সৃষ্টি হয় গাড়ির দীর্ঘ সাড়ি।

এদিকে দৌলতদিয়ায় অব্যাহত যানবাহন আটকে পড়ার ব্যাপারে বিআইডব্লিউটিসি’র স্থানীয় অফিস জানায়, অন্যান্য স্বাভাবিক সময়ে প্রতিদিন এ ঘাট দিয়ে সব মিলিয়ে ১৬/১৭শ যানবাহন পারাপার হয়। কিন্তু বর্তমানে পারাপার হচ্ছে ৩২/৩৪শ যানবাহন। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে এ চাপ কমে যাবে বলে জানায় কর্তৃপক্ষ।

দৌলতদিয়া ঘাটে কর্মরত বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) ম