রাজবাড়ীতে পদ্মা নদীতে মা ইলিশ শিকারের দায়ে ২০ জেলেকে জরিমানা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ ,৩০ সেপ্টেম্বর, ২০১৫ | আপডেট: ১১:২২ অপরাহ্ণ ,৩০ সেপ্টেম্বর, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীতে পদ্মা নদীতে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ শিকারের দায়ে ২০ জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (৩০সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) রওশন আরা পলি মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ এর ৫এর ১ধারায় প্রত্যেককে ২হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ এমদাদ উল্লাহ্ জানান, ২৪সেপ্টেম্বর থেকে আগামী ৯অক্টোবর পর্যন্ত পদ্মা নদীতে ইলিশ মাছ ধরা নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও জেলেরা কারেন্ট জাল দিয়ে পদ্মায় ইলিশ মাছ ধরছে। গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে ২৯সেপ্টেম্বর গভীর রাতে পদ্মা নদীতে অভিযান চালানো হয়। এ সময় সদর উপজেলার গোদার বাজার হতে অন্তারমোড় পর্যন্ত অভিযান চালিয়ে ১৪জনকে ৫০কেজি ইলিশ ও দেড় লক্ষ মিটার কারেন্ট জালসহ আটক করা হয়। অপর অভিযানে ডিবি পুলিশ উপজেলার ধাওয়াপাড়া ঘাট এলাকা থেকে ৫০কেজি ইলিশসহ ৬জনকে আটক করে।  ৩০সেপ্টেম্বর দুপুরে আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়াও উদ্ধারকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং উদ্ধারকৃত ইলিশ মাছ সরকারী শিশু সদন ও বিভিন্ন মাদ্রাসায় বিতরণ করা হয়।