চক্রান্তের শিকার হয়ে বিপাকে রাজবাড়ীর পুস্তক ব্যবসায়ীরা !

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ ,৮ অক্টোবর, ২০১৫ | আপডেট: ১০:৪১ অপরাহ্ণ ,৮ অক্টোবর, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : আসন্ন বার্ষিক পরীক্ষার আগে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটি কিছু সংখ্যক লাইব্রেরীতে নকল বই বিক্রির অভিযোগে রাজবাড়ীতে সাময়িকভাবে সকল পুস্তক ব্যবসায়ীদের সাথে বই ক্রয়-বিক্রয় স্থগিত করেছে। ফলে অধিকাংশ সৎ ব্যবসায়ীরা আর্থিক ক্ষতিগ্রস্ত হচ্ছে। এমনকি মেধাবী ছাত্র-ছাত্রীদের ফলাফল বিপর্যয় হওয়ার আশংকাও রয়েছে।

অপরদিকে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে পরিদর্শক টিমকে অসহযোগিতা করার অজুহাত দেখিয়ে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি রাজবাড়ী জেলা শাখার কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে শোকজ করার ঘটনায় চরমভাবে হতাশ হয়েছেন তারা। ব্যাপারটি উদোর পিন্ডি বুদোর ঘাড়ে ঘটনার মতো মনে করছেন তারা।

জানা যায়, গত ১৩/৯/১৫ তারিখে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির কেন্দ্রীয় নীতিমালা বাস্তবায়ন কমিটির ৩সদস্য বিশিষ্ট একটি পরিদর্শক টিম রাজবাড়ীতে আসে। তারা বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি রাজবাড়ী জেলা শাখার সাধারন সম্পাদক ও অতিরিক্ত সাধারন সম্পাদকের পূর্ণ সহযোগিতায় শহরের বিভিন্ন লাইব্রেরীতে অভিযান চালায়। এ সময় কয়েকটি লাইব্রেরী থেকে বিপুল পরিমানের একাদশ শ্রেণীর নকল পাঠ্যবই উদ্