,

সর্বশেষ :
পাংশায় অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার রাজবাড়ীতে ৪ লাখ টাকার হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী আটক রাজবাড়ীতে কাজী শান্তনু’র নেতৃত্বে ছাত্রলীগের মাতৃভাষা দিবস পালন শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসে শ্লীলতাহানির শিকার স্কুলছাত্রী দৌলতদিয়ায় পরিবহন থেকে ফেনসিডিল উদ্ধার, আটক ২ রাজবাড়ীতে অ্যাড. খালেকের নেতৃত্বে বিএনপির মাতৃভাষা দিবস পালন রাজবাড়ীতে আ’লীগের উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে কোটি টাকার সরকারি গাছ হরিলুট বেগম খালেদা জিয়া : গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনের অগ্রদূত খালেদার মুক্তির দাবিতে আন্দোলনে সক্রিয় তারেকের ভায়রা ভাই মাহিদ

রাজবাড়ীতে বিশ্ব শিশু দিবস-শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে শিশু সমাবেশ অনুষ্ঠিত

News

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ শিশু একাডেমী রাজবাড়ী জেলা শাখার আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৫ উপলক্ষে শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ অক্টোবর) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আলিমুর রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ। এ সময় বিভিন্ন স্কুলের বিভিন্ন বয়সী শিশুরা ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান বলেন, শিশুরাই আমাদের দেশের ভবিষ্যত। আর শিশুদের এই ভবিষ্যত গড়ার লক্ষ্য নিয়ে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী কাজ করে চলেছেন। শুধু শিশুদের ক্ষেত্রেই নয় দেশের সামগ্রিক উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী কাজ করছেন। আর এই সকল ভাল কাজের স্বীকৃতি স্বরূপ তিনি দেশের পক্ষে মিলিনিয়াম ডেভলপমেন্ট, চ্যাম্পিয়ন অব দ্যা আর্থসহ বিভিন্ন সময়ে বিশ্ব সংস্থা জাতি সংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার পুরস্কার গ্রহণ করেছেন। বর্তমান সরকার তার নির্বাচনী অঙ্গিকারে বলেছিল ২০২১ সালের মধ্যে দেশের মানুষের গড় আয়ু হবে ৭১বছর। কিন্তু সেই বর্তমানে ২০১৫ সালের মধ্যেই মানুষের গড় আয়ু ৭১ বছরে উন্নিত হয়েছে।

বর্তমানে এশিয়ার মধ্যে একটি বিষয়ে অন্যান্য দেশের তুলনায় বাল্য বিবাহের দিক দিয়ে আমাদের দেশের অবস্থান অনেক খারাপ। আর এই অবস্থা থেকে নিজেদের অবস্থান ভালো করতে আমাদের সকলকে একসাথে বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করতে হবে। আমি রাজবাড়ীর জেলা প্রশাসক হিসেবে সকলের কাছে থেকে আশা করি প্রশাসনের পাশাপাশি রাজবাড়ীবাসী সকলে বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করবে। এই জন্য শিশুদেরকে ও তার অভিভাবকদের তাদের আশে পাশে কোন বাল্য বিবাহ হতে দেখলে সঙ্গে সঙ্গে তাকে জানানোর জন্য অনুরোধ করেন। আর এই জন্য তিনি উপস্থিত সকলকে তার মোবাইল নম্বর প্রদান করেন।

জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান, রাজবাড়ী জেলার সকল অভিভাবককে শিশুদের প্রতি নির্যাতন না করা প্রতি আহবান জানান। আর শিশুদের ডিজিটাল প্রযুক্তি ভালো দিকগুলো ব্যবহারের জন্য আহবান জানান। আলোচনা অনুষ্ঠান শেষে জেলা শিশু একাডেমির শিশুদের অংশগ্রহণে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর