রাজবাড়ীতে ৭ দিন ব্যাপী মুখোশ নির্মাণ কর্মশালার সমাপনী

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ ,১৭ অক্টোবর, ২০১৫ | আপডেট: ৩:০২ অপরাহ্ণ ,১৭ অক্টোবর, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : বর্ণাঢ্য র‌্যালী ও মুখোশ প্রদর্শনীর মধ্য দিয়ে রাজবাড়ীতে সাংস্কৃতিক সংগঠন মঙ্গলনাট আয়োজিত ৭ দিন ব্যাপী মুখোশ নির্মাণ কর্মশালার সমাপনী হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের সেগুন বাগিচায় অবস্থিত মঙ্গলনাট এর মহড়া কক্ষ থেকে র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। এরপর রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মুখোশের একটি পথ প্রদর্শনী করা হয়। শেষে শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানস্থ শহীদ মিনারে গিয়ে ফটোসেশন ও কর্মশালায় অংশগ্রহণকারীদেরকে সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে কর্মশালার সমাপনী ঘোষণা করা হয়।

বিশিষ্ট সমাজ সংস্কারক ও বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত শিল্পী মনছুুরুল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য চিত্র শিল্পী গোলাম আলী, জেলা শিল্পকলার কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস, নৃত্যশিল্পী আব্দুস ছাত্তার কালু ও অরণী সাংস্কৃতি সংগঠনের সভাপতি মনিরুল হক।

উল্লেখ্য, রাজবাড়ী জেলার সাংস্কৃতিক কর্মকান্ডের প্রসার ঘটানোর লক্ষে সাংস্কৃতিক সংগঠন মঙ্গলনাট গত ১১ই অক্টোবর থেকে ৭দিন ব্যাপী এ মুখোশ নির্মাণ কর্মশালার আয়োজন করে। এতে জেলার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং সাংস্কৃতিক সংগঠনের ১১০জন সদস্য অংশগ্রহণ করে। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন শিল্পী, নাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা সুমন সরকার এবং সহকারী প্রশিক হিসেবে ছিলেন হাসান প্রধান। কর্মশালায় উদ্যোক্তা ও সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন মঙ্গলনাট এর সাধারণ সম্পাদক ফকীর জাহিদুল ইসলাম রুমন।

 

 

আপডেট : শনিবার অক্টোবর ১৭,২০১৫/ ০২:৫৫ পিএম/ আশিক

 


এই নিউজটি 608 বার পড়া হয়েছে

Comments

comments