রাজবাড়ীতে ওয়েক আপ আইসিটি একাডেমীর উদ্ভোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ ,১৯ অক্টোবর, ২০১৫ | আপডেট: ১:৪০ অপরাহ্ণ ,১৯ অক্টোবর, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে জনসেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে তরুন প্রজন্মকে আধুনিক ও ডিজিটাল শিক্ষায় আলোকিত করার লক্ষ্যে রাজবাড়ী বাজারের খলিফাপট্টিস্থ ওয়াহিদ প্লাজায় “রাজবাড়ী ওয়েক আপ আইসিটি একাডেমী” নামে একটি আধুনিক আইসিটি প্রতিষ্ঠান উদ্ভোধন করা হয়েছে।

রবিবার (১৮ অক্টোবর) দুপুরে উদ্ভোধক হিসেবে প্রতিষ্ঠানটির শুভ উদ্ভোধন করেন সিলেট শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মুহাম্মদ জাফর ইকবাল ।

প্রতিষ্ঠানটির উদ্বোধন উপলক্ষে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে উদ্বোধনী আলোচনা অনুষ্ঠানে ডঃ মুহাম্মদ জাফর ইকবাল বলেন, বেশ কিছুদিন আগে আমি একটি বক্তব্য শুনেছিলাম সেটি হচ্ছে ২০০০ সালের পৃথিবীর নতুন প্রজন্মের অর্ধেক সম্পদ হল জ্ঞান। সেদিন এই উক্তিটি শুনে আমার জ্ঞান পিপাশা আরো বেড়ে গেল। আমাদের দেশে সমস্ত জনসংখ্যার চার কোটিই হচ্ছে আমাদের নতুন প্রজন্মের শিশুরা। যা অষ্টেলিয়ার জনসংখ্যার প্রায় সমান। আমরা যদি তাদের লেখাপড়া শিখিয়ে আধুনিক ডিজিটাল শিক্ষায় শিক্ষিত করতে পারি তবে সেদিন আর বেশী দুরে নয় যেদিন পৃথিবীর বুকে আমরা একটি উন্নত জাতি হিসেবে মাথা উচু করে দাঁড়াব। আর সেই জন্য আমাদের বাচ্চদের লেখা পড়া করাসহ জ্ঞান চর্চা করতে হবে। যত জ্ঞান চর্চা করবে তত বেশী জ্ঞানের ধার শানিত হবে। এখন কার শিক্ষার্থীরা পড়াশোনা করার সময় অনেক পোশাক পড়ে। অথচ আমর