রাজবাড়ীতে ওয়েক আপ আইসিটি একাডেমীর উদ্ভোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ ,১৯ অক্টোবর, ২০১৫ | আপডেট: ১:৪০ অপরাহ্ণ ,১৯ অক্টোবর, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে জনসেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে তরুন প্রজন্মকে আধুনিক ও ডিজিটাল শিক্ষায় আলোকিত করার লক্ষ্যে রাজবাড়ী বাজারের খলিফাপট্টিস্থ ওয়াহিদ প্লাজায় “রাজবাড়ী ওয়েক আপ আইসিটি একাডেমী” নামে একটি আধুনিক আইসিটি প্রতিষ্ঠান উদ্ভোধন করা হয়েছে।

রবিবার (১৮ অক্টোবর) দুপুরে উদ্ভোধক হিসেবে প্রতিষ্ঠানটির শুভ উদ্ভোধন করেন সিলেট শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মুহাম্মদ জাফর ইকবাল ।

প্রতিষ্ঠানটির উদ্বোধন উপলক্ষে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে উদ্বোধনী আলোচনা অনুষ্ঠানে ডঃ মুহাম্মদ জাফর ইকবাল বলেন, বেশ কিছুদিন আগে আমি একটি বক্তব্য শুনেছিলাম সেটি হচ্ছে ২০০০ সালের পৃথিবীর নতুন প্রজন্মের অর্ধেক সম্পদ হল জ্ঞান। সেদিন এই উক্তিটি শুনে আমার জ্ঞান পিপাশা আরো বেড়ে গেল। আমাদের দেশে সমস্ত জনসংখ্যার চার কোটিই হচ্ছে আমাদের নতুন প্রজন্মের শিশুরা। যা অষ্টেলিয়ার জনসংখ্যার প্রায় সমান। আমরা যদি তাদের লেখাপড়া শিখিয়ে আধুনিক ডিজিটাল শিক্ষায় শিক্ষিত করতে পারি তবে সেদিন আর বেশী দুরে নয় যেদিন পৃথিবীর বুকে আমরা একটি উন্নত জাতি হিসেবে মাথা উচু করে দাঁড়াব। আর সেই জন্য আমাদের বাচ্চদের লেখা পড়া করাসহ জ্ঞান চর্চা করতে হবে। যত জ্ঞান চর্চা করবে তত বেশী জ্ঞানের ধার শানিত হবে। এখন কার শিক্ষার্থীরা পড়াশোনা করার সময় অনেক পোশাক পড়ে। অথচ আমরা যখন বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছি তখন আমারা একটি জামা পড়েছিলাম।

তিনি বলেন, অশিক্ষিত ও মূলত কম লেখাপড়া জানা গার্মেন্টস শ্রমিকরা ও যারা বিদেশে কাজ করে নিজ দেশে রেমিটেন্স পাঠায় তারাই বর্তমানে আমাদের অর্থনীতির মূল শক্তি। তবে বর্তমান প্রজন্মকে ডিজিটাল শিক্ষায় শিক্ষিত হয়ে আউট সোর্সিং ইনকামের মাধ্যমে নিজেদের অর্থনৈতিক শক্তিকে আরো মজবুত করাসহ দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে। আর এর জন্য তাদের লেখাপড়াসহ ডিজিটাল প্রযুক্তির ব্যবহার জানতে হবে। সেই দিক দিয়ে রাজবাড়ীর জন্য এই আইসিটি প্রতিষ্ঠানটি ভূমিকা রাখবে বলে আমি আশা করি। এছাড়াও তিনি রাজবাড়ীবাসীর আতিথিয়তায় মুগ্ধ হয়ে রাজবাড়ীবাসীকে ধন্যবাদ জানান এবং উপস্থিত শিক্ষার্থীদের দেশ গঠনে নিজেদের গড়ে তুলতে বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ও সম্মানিত বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, সিলেট শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ ইয়াসমিন হক, বাংলাদেশ টেলিযোগাযোগের প্রাক্তন কমিশনার প্রকৌশলী এস.এম মনির আহম্মেদ, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ আব্দুর রাজ্জাক খান ও প্রফেসর মতিয়র রহমান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়েক আপ আইসিটি একাডেমীর চেয়ারম্যান হিসেবে বাংলাদেশের বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ রাজবাড়ীর কৃতি সন্তার ডাঃ এএনএম মোমেনুজ্জামান এবং প্রতিষ্ঠানটির বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন ওয়েক আপ আইসিটি একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক অর্ণব নেওয়াজ মাহমুদ হৃষিত।

এ সময় অন্যান্য বিশেষ অতিথিদের মধ্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর সহধর্মিনী মিসেস রেবেকা সুলতানা সাজু, জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সহধর্মিনী ও বিশিষ্ট সংগীত শিল্পী মিসেস আফরোজা ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান এবং সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি আক্তারসহ বিভিন্ন স্কুল-কলেজের প্রধানগণসহ শহরের বিশিষ্ট ব্যক্তিগণ এবং স্কুল ও কলেজের বিপুল সংখ্যক শিক্ষাথীরা উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠান শেষে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, উদ্বোধক হিসেবে সিলেট শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মুহাম্মদ জাফর ইকবাল ও সম্মানিত বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী, জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান, বিশেষ অতিথি জিহাদুল কবির,পিপিএম, সদর উপজেলা চেয়রম্যান এ্যাডঃ এম.এ খালেকসহ অন্যান্য অতিথিবৃন্দ রাজবাড়ী বাজারের খলিফাপট্টিস্থ ওয়াহিদ প্লাজায় ফিতা কেটে ওয়েক আপ আইসিটি একাডেমীর উদ্বোধন করেন। এ সময় তারা আইসিটি প্রতিষ্ঠানটির আধুনিক ডিজিটাল ল্যাব ও শ্রেণী কক্ষ ঘুরে দেখেন।

 

 

রাজবাড়ী নিউজ ২৪.কম/ আশিক


এই নিউজটি 748 বার পড়া হয়েছে

Comments

comments