,

সর্বশেষ :
রাজবাড়ীতে পুকুরে ভেসে উঠল অজ্ঞাত বৃদ্ধের মরদেহ ‘ভিডিও ডিলিট কর, নইলে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেবো’ রাজবাড়ী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি অনুমোদন রাজবাড়ীর ২ টি আসনের জন্য বিএনপির মনোনয়ন পত্র জমা দিয়েছেন খালেক-আসলাম-হারুন সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম

তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করব না : আইনমন্ত্রী

News

নিউজ ডেস্ক :  আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, তারেক রহমানের পাতা ফাঁদে সরকার পা দেবে না। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা হলে তিনি তার সুযোগ নিয়ে বিদেশে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করবেন। এ কারণে সরকার তারেকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবে না।

বুধবার রাজধানীর ধানমন্ডির ডব্লিউভিএ মিলনায়তনে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি আয়োজিত ‘স্বাধীনতার ঘোষণাপত্রের বিরোধিতা রাষ্ট্রদ্রোহিতাতুল্য অপরাধ’ শীর্ষক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ কথা বলেন। খবর বাসস’র।

আইনমন্ত্রী বলেন, সরকার যাতে রাষ্ট্রদ্রোহ মামলা করে, সেজন্য তারেক রহমান নানা ধরনের মিথ্যাচার করছেন। কারণ রাষ্ট্রদ্রোহ মামলা করলে তিনি যেকোনো রাষ্ট্রের কাছে রাজনৈতিক আশ্রয় চাইতে পারবেন। ইতিমধ্যে তিনি যুক্তরাজ্য সরকারের কাছে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। কিন্তু তারা সেটা দেয়নি। আমরাও তার সে ফাঁদে পা দেব না।

আনিসুল হক বলেন, আমরা তার এ ধরনের মিথ্যাচারের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করব না। তবে আমরা তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা কামাল লোহানী।

সভায় বিশেষ অতিথি ছিলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান, আইনজ্ঞ আমীর-উল-ইসলাম, ঘাতক-দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির, লেখক ও গবেষক মুনতাসীর মামুন, সাংবাদিক আবেদ খান, মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি তুরিন আফরোজ, সাংবাদিক শাহীন রেজা নূর প্রমুখ।

Comments

comments

     এ জাতীয় আরো খবর