,

রাজবাড়ীতে এমবিআরএম এর আঞ্চলিক কমান্ডার গ্রেফতার : ৫ টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার

News

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীতে মাওবাদী বলশেভিক রি অরগানাইজেশন মুভমেন্ট (এমবিআরএম) এর আঞ্চলিক কমান্ডার মো. আকরাম হোসেন (৪০) কে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি বিদেশী ৯এমএম পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার এবং পরবর্তীতে তার হেফাজতে থাকা ১ টি রিভলবার, ২ টি ওয়ান শূটারগান, ১ টি পাইপগান, ৪ টি বন্দুকের কার্তুজ, ৩ রাউন্ড রিভলবারের গুলি ও ৫ টি গুলির খোসা উদ্ধার করা হয়।

জেলা গোয়েন্দা শাখার এসআই নিজাম উদ্দিন এবং এসআই কামাল হোসেনের নেতৃত্বে ডিবির একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ২৬ অক্টোবর দুপুর আড়াইটার দিকে রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের আন্দ্রারমানিক গ্রামের আজাদ প্রফেসরের মেহগনি বাগানের মধ্যে থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন এমবিআরএম এর আঞ্চলিক কমান্ডার আকরাম হোসেন খাঁকে একটি বিদেশী ৯এমএম পিস্তল ও ৪রাউন্ড গুলিসহ গ্রেফতার করে।

এরপর গ্রেফতারকৃত আকরাম হোসেনের স্বীকারোক্তী অনুযায়ী  অস্ত্র উদ্ধারের জন্য রাতে আবারও তাকে আজাদ প্রফেসরের মেহগনি বাগানে নিয়ে যায় ডিবি পুলিশ। এসময় আকরামের সহযোগীদের সাথে ডিবি পুলিশের ব্যাপক গুলি বিনিময় হয়। গুলি বিনিময়ের এক পর্যায়ে আকরামের সহযোগীরা কৌশলে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ১ টি রিভলবার, ২ টি ওয়ান শূটারগান, ১ টি পাইপগান, ৪ টি বন্দুকের কার্তুজ, ৩ রাউন্ড রিভলবারের গুলি ও ৫ টি গুলির খোসা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে রাজবাড়ী পুলিশ লাইনের ড্রিল সেডে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম সাংবাদিকদের এসব তথ্য জানান।

পুলিশ সুপার আরো জানান, গ্রেফতারকৃত আকরাম পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টি ভেঙ্গে এমবিআরএম এর একটি ইউনিট গঠন করে এ অঞ্চলে সন্ত্রাসী,চাঁদাবাজীসহ বিভিন্ন ধরনের অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দু’টি মামলা দায়ের হয়েছে ।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর