সরকারী গাড়ী নিয়ে সিভিল সার্জনের ভ্রমণ বিলাসের সংবাদে সমালোচনার ঝড়

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ ,৪ নভেম্বর, ২০১৫ | আপডেট: ৫:০৭ অপরাহ্ণ ,৪ নভেম্বর, ২০১৫
পিকচার

আশিকুর রহমান : “সরকারী আদেশ-নির্দেশের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন॥প্রতিমাসে বিপুল পরিমান অর্থের অপচয়॥সরকারী গাড়ী নিয়ে রাজবাড়ীর সিভিল সার্জনের ভ্রমণ বিলাস॥অতপর-দূর্ঘটনা” শিরোনামে গত ২রা নভেম্বর রাজবাড়ী জেলার বহুল প্রচারিত দৈনিক মাতৃকন্ঠ পত্রিকা ও পত্রিকার ফেসবুক ও অনলাইন নিউজ পোর্টাল রাজবাড়ী নিউজ২৪.কম এ প্রকাশিত সংবাদটি পাঠককুলে ব্যাপক সাড়া ফেলেছে ।

গতকাল মঙ্গলবার দিনগত মধ্যরাত পর্যন্ত দৈনিক মাতৃকন্ঠ পত্রিকার ফেসবুক পেইজে প্রকাশিত সংবাদটিতে ২হাজার ৯৬জন পাঠক সংবাদ পড়ে লাইক-কমেন্ট ও শেয়ার করেন। শুধু তাই নয় বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালও মাতৃকন্ঠের পেইজ থেকে সংবাদটি কপি করে গুরুত্বসহকারে প্রকাশ করেছেন। মাতৃকন্ঠের ফেসবুক পেইজে এবং ওইসব অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদটির কমেন্ট বক্সে বেশীর ভাগ পাঠকেরাই সরকারী উচ্চ পদস্থ একজন কর্মকর্তা হওয়া সত্ত্বেও সিভিল সার্জন ডাঃ মোঃ মাহবুবুল হকের দায়িত্বের প্রতি এমন উদাসীনতায় ক্ষোভ প্রকাশ করে রাজবাড়ী থেকে তাকে দ্রুত অপসারনের দাবী জানিয়েছেন। অনেকেই সিভিল সার্জনের মুখোশ উন্মোচন করে সাহসীকতার সাথে এ রকম অনুসন্ধানীমূলক সংবাদ প্রকাশ করার জন্য দৈনিক মাতৃকন্ঠ পত্রিকা ও সংশ্লিষ্ট প্রতিবেদককে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, সরকারী নিদের্শনা অমান্য করে ব্যক্তিগত ক্লিনিক ব্যবসার কাজে অফিসিয়াল গাড়ী নিয়ে ভ্রমণ শেষে রাজবাড়ী ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় সোয়া কোটি টাকা মূল্যের রাজবাড়ীর সিভিল সার্জনের সরকারী পাজেরো স্পোর্ট(চঅঔঊজঙ ঝচঙজঞ) মডেলের রেজিস্ট্রেশন বিহীন জীপ গাড়ীটি।

জানাগেছে, রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ মাহবুবুল হক গত ৩০শে অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ জেলার ত্রিশাল থেকে রাজবাড়ীতে ফেরার পথে জেলার দৌলতদিয়া ফেরী ঘাটের বাইপাস মোড়ে পুলিশ বক্সের সামনে দ্রুতগামী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে গাড়ীটির সামনে দুমড়ে মুচড়ে ক্ষতিগ্রস্ত হয়।

পত্রিকায় এ সংক্রান্ত বিস্তারিত সংবাদ প্রকাশিত হলে ঘটনাটি ধামাচাপা দিতে সিভিল সার্জন কর্তৃপক্ষকে(স্বাস্থ্য অধিদপ্তরকে) না জানিয়ে এবং দরপত্র আহবান ছাড়াই গতকাল ৩রা নভেম্বর পাজেরো স্পোর্ট জীপ গাড়ীটির ডেন্ট-পেইন্ট এর জন্য রাজবাড়ী শহরের জেলা কারাগার এলাকার আলিফ অটোমোবাইলকে এবং ইঞ্জিন ও এসি মেরামতের জন্য শ্রীপুরের সুজন মটরর্সকে মৌখিক কার্যাদেশ প্রদান করেছেন। এরপর এ দুইটি প্রতিষ্ঠানের মেকানিকরা সিভিল সার্জন অফিসের গ্যারেজ থেকে গাড়ীর দুমড়ে মুচড়ে যাওয়া যন্ত্রপাতি মেরামতের জন্য খুলে নিয়ে গেছে। মেরামতে প্রাথমিক ব্যয় দুই লক্ষাধিক টাকা নির্ধারণ করা হয়েছে বলে জানাগেছে। ঘটনাটি ট্যক অবদ্যা ড্রিস্ট্রিকে পরিণত হয়েছে।

 

(সূত্র – দৈনিক মাতৃকন্ঠ )

 


এই নিউজটি 763 বার পড়া হয়েছে

Comments

comments