রাজবাড়ীর ৩৬ কেন্দ্রে ভোট গ্রহণ করবেন ৬শ’ ৭২ জন কর্মকর্তা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ ,২৩ ডিসেম্বর, ২০১৫ | আপডেট: ১০:১০ অপরাহ্ণ ,২৩ ডিসেম্বর, ২০১৫
পিকচার

আশিকুর রহমান॥ আসন্ন ৩০শে ডিসেম্বর রাজবাড়ী জেলার ৩টি পৌরসভার নির্বাচনে মোট ৩৬টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।এসব কেন্দ্রগুলোতে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার জন্য ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন মোট ৬শ’ ৭২জন কর্মকর্তা।

এরমধ্যে রাজবাড়ী সদর পৌরসভায় ১৮টি, গোয়ালন্দে ৯টি ও পাংশা পৌরসভায় ভোটগ্রহণ করা হবে ৯টি কেন্দ্রে। আর এসব কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ৩৬ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২শ’১২জন ও পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন ৪শ’২৪জন কর্মকর্তা।

এবার ৩টি পৌরসভায় ৭৩ হাজার ৬শ’৯৭ জন ভোটারের জন্য ৩৬টি ভোট কেন্দ্রে ২শ’১২টি ভোট কক্ষের ব্যবস্থা করা হয়েছে। ৩টি পৌরসভার মোট ভোটারদের মধ্যে পুরুষ ৩৬ হাজার ৭শ’ ১৫জন ও মহিলা ভোটার সংখ্যা ৩৬ হাজার ৯শ’৮২জন। জেলা নির্বাচন অফিস সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রাজবাড়ী সদর পৌরসভায় ১৮টি কেন্দ্রে ১শ’১১টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।

কেন্দ্রগুলো হলোঃ- কাজী হেদায়েত হোসেন উচ্চ বিদ্যালয়ের উত্তর পার্শ্বের একাডেমিক ভবন, কাজী হেদায়েত হোসেন উচ্চ বালিকা বিদ্যালয়ের একাডেমিক ভবন, আল্লা নেওয়াজ খায়রু মাধ্যমিক বিদ্যালয়ের দোতলা বিল্ডিং, আল্লা নেওয়াজ খায়রু মাধ্যমিক বিদ্যালয়ের টিন সেড, বিনোদপুর পৌর প্রাথমিক বিদ্যালয়, রাজবাড়ী শিশু পরিবার বিনোদপুর, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বের বিল্ডিং, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের উত্তর পার্শ্বের বিল্ডিং, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের পূর্ব পার্শ্বের বিল্ডিং, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের পূর্ব পার্শ্বের টিনসেড, পুলিশ লাইন সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাজবাড়ী পৌরসভার সম্মেলন কক্ষ, রাজবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়, ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, শেরে বাংলা উচ্চ বালিকা বিদ্যালয়, বাজার পাঠশালা সরকারী প্রাথমিক বিদ্যালয়, আর,এস,কে ইনষ্টিটিউশন ও রাজবাড়ী সরকারী কলেজ।

সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার জন্য এসব ভোট কেন্দ্রে ১৮জন প্রিজাইডিং অফিসার, ১শ’ ১১জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২শ’ ২২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। রাজবাড়ী সদর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৮হাজার ৮শ’ ১৯জন। এর মধ্যে পুরুষ ১৯হাজার ১শ’ ৪৬জন ও মহিলা ভোটারের সংখ্যা ১৯হাজার ৬শ’ ৭৩জন।

গোয়ালন্দ পৌরসভাঃ- এ পৌরসভায় ভোট গ্রহণ করা হবে ৯টি কেন্দ্রে ৪৩টি কক্ষে।

কেন্দ্রগুলো হলোঃ- গোয়ালন্দ প্রোপার হাই স্কুল, গোয়ালন্দ দাখিল মাদ্রাসা, কুমড়াকান্দি উত্তর উজানচর, গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজ, গোয়ালন্দ আইডিয়াল হাই স্কুল, গোয়ালন্দ জে,এন, সরকারী প্রাঃ বিদ্যালয়, রেলওয়ে কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়, নাজির উদ্দিন সরকারী উচ্চ বিদ্যালয় ও গোয়ালন্দ ইদ্রিসিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা।

এসব ভোট কেন্দ্রে ৯জন প্রিজাইডিং অফিসার, ৪৩জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। গোয়ালন্দ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪হাজার ৫শ’৪৮ জন। এদের মধ্যে মধ্যে পুরুষ ৭হাজার ৩শ’৫৭ জন ও মহিলা ভোটার সংখ্যা ৭হাজার ১শ’৯১জন।

পাংশা পৌরসভাঃ- এ পৌরসভায় ৯টি কেন্দ্রে ৫৮টি কক্ষে ভোটগ্রহণ করা হবে।

কেন্দ্রগুলো হলোঃ- পাংশা শাজুই সিনিয়র মাদ্রাসা, মৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়, পাংশা উচ্চ বালিকা বিদ্যালয়, পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয়, ডাঃ আব্দুল কাদের বালিকা দাখিল মাদ্রাসা, পাংশা পৌরসভা কার্যালয়, মাগুড়াডাঙ্গী আঃ মাজেদ সরকারী প্রাথমিক বিদ্যালয়, জামিয়া আরাবিয়া পাংশা ও মৈশালা দারুল উলুম মোহাম্মাদিয়া দাখিল মাদ্রাসা।

সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার জন্য এসব ভোট কেন্দ্রে ৯জন প্রিজাইডিং অফিসার, ৫৮জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১শ’ ১৬জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। পাংশা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২০হাজার ৩শ’ ৩০জন। এদের মধ্যে পুরুষ ১০হাজার ২শ’ ১২জন ও মহিলা ভোটার সংখ্যা ১০হাজার ১শ’ ১৮জন।

 


এই নিউজটি 629 বার পড়া হয়েছে

Comments

comments