রাজবাড়ীতে এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ ,২৩ ডিসেম্বর, ২০১৫ | আপডেট: ১০:১৪ অপরাহ্ণ ,২৩ ডিসেম্বর, ২০১৫
পিকচার

আশিকুর রহমান॥ রাজবাড়ীতে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের অতিরিক্ত শ্রেণী শাখায় নিয়োগকৃত শিক্ষকদের এমপিওভুক্তি করণের দাবিতে মানববন্ধন কর্মসূুচি পালিত হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান, বিধিমোতাবেক শাখায় নিয়োগপ্রাপ্ত শিক্ষক সমিতি জেলা শাখার উদ্যোগে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্যে রাখেন, সংগঠনটির জেলা শাখার আহবায়ক মোঃ মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা শাখার আহবায়ক মোঃ আমজাদ হোসেন, পাংশা উপজেলা শাখার আহবায়ক পরিতোষ কুমার ও বালিয়াকান্দি উপজেলা শাখার আহবায়ক মোঃ জাহাঙ্গীর আলম।

বক্তারা বলেন, শিক্ষা মন্ত্রণালয় ২০১১ সালে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত শ্রেণী শাখা খোলার অনুমোদন দিয়ে দুই বছর এমপিও না দেয়ার শর্তে এক বা একাধিক করে শিক্ষক নিয়োগ দেন। কিন্তু বেঁধে দেওয়া সময়ের দুই বছর অতিবাহিত হলেও এখনও পর্যন্ত শিক্ষকদের এমপিওভুক্ত করা হয়নি। এ অবস্থায় দীর্ঘদিন বেতনা না পেয়ে এসকল শিক্ষকরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। অথচ শিক্ষা মন্ত্রণালয় এখনও একের পর এক অতিরিক্ত শ্রেণী শাখা অনুমোদন দিয়ে চলেছে।

বক্তারা, সরকারের বেঁধে দেয়া তারিখ শেষ হওয়ার সময় থেকে বকেয়া বেতন দেওয়াসহ অতিরিক্ত শ্রেণী শাখার (সৃষ্ট পদ) সকল শিক্ষকদের এমপিওভুক্ত করার জন্য প্রধামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে এ সংগঠনের সঙ্গে জড়িত বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের অতিরিক্ত শ্রেণী শাখার অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 


এই নিউজটি 520 বার পড়া হয়েছে
[fbcomments"]