,

সর্বশেষ :
গোয়ালন্দে কমিটি দেয়ায় জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে শোকজ রাজবাড়ীতে নতুন পুলিশ সুপার হিসেবে আসছেন আসমা সিদ্দিকা মিলি রাজবাড়ীর বসন্তপুরে তরুণী ধর্ষণকে কেন্দ্র করে পুলিশের তৎপরতা বৃদ্ধি রাজবাড়ীতে ৭ বখাটে মিলে গণর্ধষণ করে সেই তরুণীকে রাজবাড়ীতে তরুণীকে গণধর্ষণের চেষ্টা, আটক ৩ রাজবাড়ীতে সিগারেট না দেওয়ায় প্রধান শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগ পাংশায় অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার রাজবাড়ীতে ৪ লাখ টাকার হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী আটক রাজবাড়ীতে কাজী শান্তনু’র নেতৃত্বে ছাত্রলীগের মাতৃভাষা দিবস পালন শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসে শ্লীলতাহানির শিকার স্কুলছাত্রী

রাজবাড়ীতে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১হাজার ২২৯জন

News

স্টাফ রিপোর্টার : সারাদেশের ন্যায় গত বৃহস্পতিবার রাজবাড়ীতেও প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে । এবার জেলার ৫টি উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২১হাজার ৭৫৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ২১হাজার ৪৫৮জন এবং জিপিএ-৫ পেয়েছে ১হাজার ২১৪জন। পাশের হার ৯৮.৬৩ শতাংশ। এছাড়া ইবতেদায়ী পরীক্ষায় অংশগ্রহণ করে ১হাজার ৪২১জন। এদের মধ্যে পাশ করেছে ১হাজার ৪১২জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৫জন। পাশের হার ৯৯.৩৭ শতাংশ।

রাজবাড়ী সদরঃ- রাজবাড়ী সদর উপজেলায় এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬ হাজার ৮৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ৬হাজার ৭৬৮ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৩৪২ জন। এ উপজেলায় পাশের হার ৯৮ শতাংশ ।

পাংশা উপজেলাঃ- পাংশা উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪হাজার ৮৭৬ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাশ করেছে ৪হাজার ৭৭৪ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৮৭ জন। এ উপজেলায় পাশের হার ৯৮ শতাংশ।

বালিয়াকান্দি উপজেলাঃ- এ উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩হাজার ৮৪৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ৩হাজার ৮৩৩ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪১৪ জন। বালিয়াকান্দি উপজেলায় পাশের হার ৯৯ শতাংশ ।

গোয়ালন্দ উপজেলাঃ- গোয়ালন্দ উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২হাজার ৯০৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ২হাজার ৯০০ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৩০ জন। এ উপজেলাতেও পাশের হার ৯৯ শতাংশ।

কালুখালী উপজেলাঃ- এ উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩হাজার ২৭৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ৩হাজার ১৮৩ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৩৬ জন। এ উপজেলায় পাশের হার ৯৭ শতাংশ।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর