,

সর্বশেষ :
রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর নবগঠিত কমিটির পরিচিতি সভা পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়ানোয় রাজবাড়ীতে স্কুলছাত্র আটক অসুস্থ আ’লীগ নেতা সামশুল আলমের পাশে দাঁড়ালেন কাজী ইরাদত আলী রাজবাড়ীতে ভুয়া চিকিৎসক আটক, ২০ হাজার টাকা জরিমানা রাজবাড়ীতে আ’লীগ নেতার দুঃসময়ে পাশে দাড়াচ্ছেন না দলীয় নেতৃবৃন্দ! রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসককে গ্রাম পুলিশ বাহিনীর ফুলেল শুভেচ্ছা কৃষ্ণের ছদ্মবেশ নিয়েও পুলিশের হাতে ধরা পড়লো পলাতক আসামি লাল্টু গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ বসন্তপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক হলেন কাজী লুৎফর রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর পূর্ণাঙ্গ কমিটি গঠন

রাজবাড়ীতে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১হাজার ২২৯জন

News

স্টাফ রিপোর্টার : সারাদেশের ন্যায় গত বৃহস্পতিবার রাজবাড়ীতেও প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে । এবার জেলার ৫টি উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২১হাজার ৭৫৭জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ২১হাজার ৪৫৮জন এবং জিপিএ-৫ পেয়েছে ১হাজার ২১৪জন। পাশের হার ৯৮.৬৩ শতাংশ। এছাড়া ইবতেদায়ী পরীক্ষায় অংশগ্রহণ করে ১হাজার ৪২১জন। এদের মধ্যে পাশ করেছে ১হাজার ৪১২জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৫জন। পাশের হার ৯৯.৩৭ শতাংশ।

রাজবাড়ী সদরঃ- রাজবাড়ী সদর উপজেলায় এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬ হাজার ৮৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ৬হাজার ৭৬৮ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৩৪২ জন। এ উপজেলায় পাশের হার ৯৮ শতাংশ ।

পাংশা উপজেলাঃ- পাংশা উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪হাজার ৮৭৬ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাশ করেছে ৪হাজার ৭৭৪ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৮৭ জন। এ উপজেলায় পাশের হার ৯৮ শতাংশ।

বালিয়াকান্দি উপজেলাঃ- এ উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩হাজার ৮৪৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ৩হাজার ৮৩৩ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪১৪ জন। বালিয়াকান্দি উপজেলায় পাশের হার ৯৯ শতাংশ ।

গোয়ালন্দ উপজেলাঃ- গোয়ালন্দ উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২হাজার ৯০৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ২হাজার ৯০০ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৩০ জন। এ উপজেলাতেও পাশের হার ৯৯ শতাংশ।

কালুখালী উপজেলাঃ- এ উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩হাজার ২৭৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে পাশ করেছে ৩হাজার ১৮৩ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৩৬ জন। এ উপজেলায় পাশের হার ৯৭ শতাংশ।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর