,

সেনাবাহিনীর মহড়া পর্যবেক্ষণে রাজবাড়ীতে পৌঁছেছেন রাষ্ট্রপতি

News

 স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার অদূরে প্রতিষ্ঠিতব্য ‘রাজবাড়ী সেনানিবাস’ এ বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫পদাতিক ডিভিশন আয়োজিত শীতকালীন প্রশিক্ষণ মহড়া পর্যবেক্ষণে রাজবাড়ীতে পৌঁছেছেন মহামান্য রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মোঃ আব্দুল হামিদ।

বৃহস্পতিবার দুপুর ১২টা ২৫মিনিটে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটি কালুখালী উপজেলার হরিণবাড়িয়া পদ্মার চরে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন। এরআগে সকাল সোয়া ১১টার দিকে ঢাকা তেজগাঁও হেলিপ্যাড থেকে রাজবাড়ীর উদ্দেশ্যে যাত্রা করেন রাষ্ট্রপতি।

দুপুর সাড়ে ১২টার দিকে রাষ্ট্রপতি শীতকালীন প্রশিক্ষণের ব্রিগেড আক্রমনের মহড়া ও দরবার অনুষ্ঠানে যোগদান করেছেন। এ অনুষ্ঠান শেষে বিকেল সাড়ে ৩টার দিকে তিনি হেলিকাপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।

রাষ্ট্রপতির আগমনের প্রস্তুতি হিসেবে এক মাস আগে থেকেই দীর্ঘদিনের অবহেলিত কালুখালী উপজেলার চরাঞ্চলে পদ্মা নদীর পাড়ে “রাজবাড়ী সেনানিবাস” এলাকায় পল্লীবিদ্যুৎ লাইন নির্মাণ, নতুন রাস্তা নির্মাণ, চলাচলের অযোগ্যে রাস্তার সংস্কার, ইন্টারনেটের ব্রডব্যান্ড সংযোগ লাইন নির্মাণ এবং টেলিফোন সংযোগ স্থাপনসহ ব্যাপক উন্নয়নমূলক কাজ করা হয়েছে।

“রাজবাড়ী সেনানিবাস” এ সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ মহড়া পর্যবেক্ষনের জন্য রাষ্ট্রপতির আগমনের বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর যশোর এরিয়া কমান্ডার ও ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস.এম মতিউর রহমান বলেন, প্রস্তাবিত “রাজবাড়ী সেনানিবাস” এর নিজস্ব জায়গায় এবারের শীতকালীন মহড়ায় মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এসেছেন এটা রাজবাড়ীবাসীর জন্য অত্যন্ত গর্বের বিষয়।

শীতকালীন মহড়া চলাকালীন সময়ে জনগণের যে পরিমান শস্যহানী হবে সেনাবাহিনীর পক্ষ থেকে তার ক্ষতিপূরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান জিওসি।

 

আপডেট : বৃহস্পতিবার জানুয়ারী ৭, ২০১৬/ ১২:৪০ পিএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর