,

সর্বশেষ :
শহীদওহাবপুর ও খানখানাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু ‘খানখানাপুর প্রবাসী কল্যাণ সংগঠন’-এর উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ রাজবাড়ীর কৃতি সন্তান সাবেক জেলা জজ শামসুল হক এর বড় সন্তান শামসুল আরেফিন করোনা পজেটিভ। ভাড়া বকেয়া : শিক্ষার্থীর মূল্যবান সার্টিফিকেট ভাগাড়ে ফেললেন বাড়িওয়ালা। বসন্তপুর ইউপির মেম্বার জানে আলমের বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের অভিযোগ রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু দৌলতদিয়ায় যৌনকর্মী ও শিশুদের মধ্যে বিস্কুট বিতরণ রাজবাড়ীতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার – Facebook Live রাজবাড়ীতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার রাজবাড়ীতে গণমাধ্যমকর্মীদের সুরক্ষা সামগ্রী দিলো পারলিন গ্রুপ

বাইসাইকেল চেপে বিশ্ববিদ্যালয় ছাত্রের মাদক বিরোধী প্রচারণা!

News

শিহাবুর রহমান॥ মাদক বিরোধী প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে বাইসাইকেল নিয়ে ছয় জেলায় প্রচারণার উদ্দেশ্যে রাস্তায় নেমেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র শামছুল আরিফীন।

বুধবার সকালে ফরিদপুর থেকে রাজবাড়ী সরকারী কলেজে এসে শিক্ষার্থীদের মধ্যে মাদকের ভয়াবহতা ও পরিণতি তুলে ধরে লিফলেট বিতরণ করেন তিনি।

শামছুল আরিফীন প্রিয়.কম কে জানান, তার বাড়ী বগুড়া জেলায়। কিন্তু তার বাবা ফরিদপুরে চাকুরী করে। এ কারণে তারা ফরিদপুরে থাকে। তিনি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের (ভেটেনারি) ছাত্র। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলন ও কয়েকদিন ছুটি থাকায় তিনি বাইসাইকেল নিয়ে মাদক বিরোধী প্রচারণা করার সিদ্ধান্ত নেন। গত ১৯জানুয়ারী ফরিদপুর প্রেসক্লাব থেকে তার মাদক বিরোধী প্রচারণা যাত্রা শুরু হয়। ফরিদপুর ছাড়াও তিনি রাজবাড়ী, পাবনা, সিরাজগঞ্জ, ঢাকা ও মানিকগঞ্জে মাদক বিরোধী প্রচারণা করবেন।

তিনি আরো জানান, কারো একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। যে যার অবস্থান থেকে যদি মাদকের বিরুদ্ধে সোচ্চার হয় তাহলেই এদেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব। তাই তিনি ব্যক্তিগত উদ্যোগে বাইসাইকেল নিয়ে মাদক বিরোধী প্রচারণাায় নেমেছেন। তার দেখাদেখি যদি কেউ মাদকের বিরুদ্ধে সোচ্চার হয় তাহলেই তার এ প্রচারণা সার্থক হবে বলে মনে করেন শামছুল আরিফীন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিজ উদ্যোগে বাইসাইকেলযোগে মাদক বিরোধী প্রচাণায় নেমেছেন এমন খবর শুনে রাজবাড়ী জেলা মাদক নিয়ন্ত্রণ অফিসের ইন্সপেক্টর আমিরুজ্জামানের নির্দেশে সিপাহী জামিরুল ইসলাম শামছুল আরিফীনকে বিভিন্ন প্রকার লিফলেট, ক্যালেন্ডার, গেঞ্জি ও ক্যাপ উপহার দেন।

বুধবার দুপুর ১টার দিকে শামসুল আরিফীন পাবনার উদ্দেশ্যে রাজবাড়ী ত্যাগ করেন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর