,

সর্বশেষ :
সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত রাজবাড়ীতে বিএনপি’র ২৭ নেতাকর্মী কারাগারে

কালুখালীর খাগজানা উচ্চ বিদ্যালয়ে খোলা আকাশের নিচে পাঠদান

News

মোখলেছুর রহমান॥ রাজবাড়ীর কালুখালী উপজেলার খাগজানা উচ্চ বিদ্যালয়ে শ্রেণী কক্ষের অভাবে তীব্র শীতকে উপেক্ষা করে বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া হচ্ছে। এতে কোমলমতি শিক্ষার্থীরা চরম বিপাকে পড়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিদ্যালয়টিতে সরজমিনে গিয়ে এ দৃশ্য দেখাগেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, খাগজানা বিদ্যালয়টির বয়স ৫০বছরেরও বেশী। কিন্তু সে অনুযায়ী বিদ্যালয়টিতে তেমন কোন একাডেমীক উন্নয়ন নেই। নেই চাহিদা অনুযায়ী শ্রেণী কক্ষ। প্রায় সময়ই খোলা মাঠে ক্লাস চলে বিদ্যালয়টিতে। গরমকালে খোলামাঠে ক্লাস চলাকালে প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়ে শিক্ষার্থীরা। শীতকালে তীব্র শীতে শিক্ষার্থীদের পড়তে হয় আরো বিপাকে। বৃষ্টির সময় শ্রেণী কক্ষে জমে থাকে পানি। এতো প্রতিকূলতার মাঝেও বিদ্যালয়টির শিক্ষার্থীরা বরাবরই পাবলিক পরীক্ষায় ভাল ফলাফল করে আসছে। এ বিদ্যালয়ে বর্তমানে সাড়ে ৫শত এর অধিক ছাত্র-ছাত্রী রয়েছে। সে অনুযায়ী পাঠদানে ব্যবস্থা রয়েছে মাত্র সাড়ে ৩শ ছাত্র-ছাত্রীর। যার ফলে বাধ্য হয়ে শিক্ষকরা খোলা আকাশের নিচে পাঠদান করান শিক্ষার্থীদের। বর্তমান সরকার শিক্ষাখাতে সবচেয়ে বেশী নজর দিলেও এতটুকু উন্নয়নের ছোয়া লাগেনি ঐতিহ্যবাহী এ বিদ্যালয়টিতে।

অন-অতিবিলম্বে বিদ্যালয়টিতে একটি নতুন ভবন তৈরি করে সুন্দর পরিবেশে পাঠদান করার সুযোগ করে দেওয়ার জন্য এলাকাবাসী, অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ সরকারের কাছে জোর দাবী জানিয়েছেন ।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর