গোয়ালন্দে ১৩ পরীক্ষার্থী ও ৪ শিক্ষক বহিষ্কার

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ ,৩ ফেব্রুয়ারি, ২০১৬ | আপডেট: ৯:০৮ অপরাহ্ণ ,৩ ফেব্রুয়ারি, ২০১৬
পিকচার

রাজবাড়ী নিউজ ডেস্ক : রাজবাড়ীর গোয়ালন্দে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ১৩ জন পরীক্ষার্থী ও ৪ শিক্ষককে বহিষ্কারের আদেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ ঘোষ।

পরীক্ষার দ্বিতীয় দিন বুধবার (৩ ফেব্রুয়ারি) উপজেলার শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার গোয়ালন্দ আইডিয়াল হাইস্কুলের ভোকেশনাল শাখার ১১৭ জন পরীক্ষার্থীর ওই কেন্দ্রের দু’টি কক্ষে ইংরেজী বিষয় পরীক্ষা চলছিল। বেলা সাড়ে ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ ঘোষ এবং সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস ওই কেন্দ্র পরিদর্শনে যান। এ সময় তারা কক্ষ দু’টিতে প্রকাশ্যে বই বের করে উত্তর পত্রে লেখার দায়ে ১৩/১৪ জন পরীক্ষার্থীর উত্তরপত্র জব্দ করেন। সেই সাথে এ কাজে সহায়তার অভিযোগে কক্ষের দায়িত্ব পালনকারী গোয়ালন্দ প্রপার হাই স্কুলের ৪ শিক্ষককে তাৎক্ষনিক দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে অন্য শিক্ষকদের দিয়ে পরীক্ষা সম্পন্ন করান। এ ঘটনায় প্রত্যেক প্রত্যেক পরীক্ষার্থী ও শিক্ষককে বহিষ্কারের জন্য কেন্দ্র সচিবকে নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে সরেজমিন গেলে কেন্দ্র সচিব ও আইডিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক ফকীর আব্দুল কাদের জানান, ম্যাজিস্ট্রেটদ্বয় পরীক্ষা কেন্দ্রে এসে ৫ জন দেহ তল্লাশি করে বইয়ের পাতা পাওয়ায় তাদেরকে বহিষ্কার করেছেন। বহিষ্কৃতরা হল এনায়েত হোসেন (রোল ৭০০২৬০), আলামিন বেপারী (রোল ৭০০১৮৩), মুরাদ শেখ (রোল ৭০০২০২), তপন কুমার দাস (রোল ৭০০২৮৮) ও রাসেল বেপারী (রোল ৭০০৩১১)। এছাড়া চার শিক্ষককে শুধুমাত্র অবশিষ্ট পরীক্ষার দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে।

এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ ঘোষ জানান, কেন্দ্র পরিদর্শনকালে অসদুপায় অবলম্বনের দায়ে ১৩/১৪ জন পরীক্ষার্থীর উত্তরপত্র জব্দ করে কেন্দ্র সচিবকে তাদের বহিষ্কারের নির্দেশ দিয়েছি। এ অপরাধে সহযোগিতা করায় ৪ জন শিক্ষককেও বহিষ্কার করতে বলেছি। কেন্দ্র সচিব এ নির্দেশ যথাযথ ভাবে না মানলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
(সূত্র – গোয়ালন্দ নিউজ)


এই নিউজটি 547 বার পড়া হয়েছে

Comments

comments