,

সর্বশেষ :
শহিদদের শ্রদ্ধা জানাতে কলাগাছের স্মৃতির মিনার রাজবাড়ীতে বই মেলা শুরু রাজবাড়ীতে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ট্রাষ্টি বোর্ডকে আরও ৮ লাখ টাকা দিলেন ডা. আবুল হোসেন বালিয়াকান্দিতে শিশু ছাত্রীদের ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক গ্রেফতার রাজবাড়ীতে ১৫ কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক রাজবাড়ীতে কলেজছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে রাজমিস্ত্রী আটক এক যুগ ধরে চিকিৎসাসেবার নামে প্রতারণা করে আসছেন রাজবাড়ীর পচা কর্মকার! সেদিন রোদ্দুর হয়নি বলেই আজ বৃষ্টি হলো… এহসান কলিন্স শিক্ষা প্রতিমন্ত্রী জনসভায় ফয়সাল সরদারের নেতৃত্বে লক্ষীকোলের ৫ শতাধিক নারী-পুরুষ

যে কোন মূল্যে স্বামীকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় ফিরে পেতে চান রিজওয়ানা

News

ঢাকা ডেস্ক : যে কোন মূল্যে স্বামীকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় ফিরে পেতে চান বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী পরিচালক ও অপহৃত ব্যবসায়ী আবু বকর সিদ্দিকের স্ত্রী সৈয়দা রিজওয়ানা হাসান। অপহরণের ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও কোন হদিস না পাওয়ায় হতাশা ব্যক্ত করে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি বলেন, আজ সকাল থেকেই ডিজিডিএফআই, র‌্যাব ও ডিবি পুলিশের দ্বারস্ত হয়ে স্বামীকে উদ্ধারে সহযোগিতা করার জন্য অনুরোধ করেছি। প্রত্যেকটি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ইতিবাচক সাড়া দিয়ে বলেছে হতাশ হওয়ার কিছু নাই, শুধু একটু ধৈর্য ধারণ করুন। সর্বোচ্চ চেষ্টায় তদন্ত কাজ চালানো হচ্ছে। তারা এ বিষয়ে ক্লু পেলেও তদন্তের স্বার্থে কোনো তথ্য জানাতে চাননি। তিনি বলেন, কে বা কারা আমার স্বামীকে অপহরণ করেছে তা জানার বিষয় নয় বরং আমি শুধু আমার স্বামীকে সুস্থ-স্বাভাবিক ও নিরাপদ অবস্থায় ফেরত পেতে চাই। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় স্বামীকে নিরাপদ অবস্থায় ফিরে পেতে তিনি পুরোপুরি আত্মবিশ্বাসী বলেও উল্লেখ করেন।
এদিকে আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশান থানা এলাকার ব্র্যাক সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সৈয়দা রিজওয়ানা হাসান জানিয়েছেন, আমার স্বামীর কোনো শত্রু ছিলো না। আমার পেশাগত কাজের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের তদন্তের আওতায় আনলে বিষয়টি জানা যাবে। তাদেরকে তদন্তের আওতায় আনার জন্য পুলিশের প্রতি আহ্বান জানান। স্বামী এবি সিদ্দিককে তুলে নেয়ার ২৪ ঘণ্টা পরও অপহরণকারীরা এখনো কোনো যোগাযোগ করেনি বলে জানান পরিবেশ আইনজীবী সৈয়দা রিজওয়ানা হাসান।
উদ্বিগ্ন নাগরিকবৃন্দের ব্যানারে আয়োজিত এই সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) চেয়ারপারসন সুলতানা কামাল, নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান, আইন ও সালিশ কেন্দ্রের চেয়ারপারসন হামিদা হোসেন, তথ্য কমিশনার সাদেকা হালিম এবং সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। বক্তারা সংবাদ সম্মেলনে আবু বকর সিদ্দিকের অপহরণে ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তাকে দ্রুত ও অক্ষত অবস্থায় উদ্ধারের জোড় দাবি জানান।
প্রসঙ্গত গতকাল ১৬ এপ্রিল বুধবার দুপুর আড়াইটার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ভূঁইয়া ফিলিং স্টেশনের সামনে থেকে একদল দুর্বৃত্ত অস্ত্রের মুখে সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় রিজওয়ানা হাসান বাদি হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।
অভিযোগের সুরে প্রখ্যাত পরিবেশ আন্দোলনের এ নেতা বলেন, বেলার কারণে যারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তারাই পরিকল্পিতভাবে এ অপহরণের ঘটনা ঘটিয়ে থাকতে পারে। অপরদিকে আজ বৃহস্পতিবার দুপুর সোয়া একটার দিকে মিন্টো রোডের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (ডিবি) কার্যালয়ে গোয়েন্দা পুলিশের যুগ্মকমিশনার মনিরুল ইসলামের সাথে দেখা করেন তিনি। পরে দুপুর আড়াইটার দিকে ডিবি কার্যালয় থেকে বেরিয়ে এসে সাংবাদিকদেরও এসব তথ্য জানান।

Comments

comments

     এ জাতীয় আরো খবর