,

সর্বশেষ :
রাজবাড়ী-১ আসনের জন্য বিএনপির মনোনয়ন পত্র জমা দিয়েছেন অ্যাড. খালেক ও আসলাম সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত

২২ শতাধিক যাত্রী নিয়ে বিশেষ ট্রেনের ভারত যাত্রা

News

স্টাফ রিপোর্টার : ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরে মহানবী হযরত মুহাম্মদ (সঃ)-এর ৩২তম ও “বড়পীর হযরত আব্দুল কাদের জিলানী (আঃ)-এর ১৯তম বংশধর “হযরত আলী আব্দুল কাদের সামশুল কাদের সৈয়দ শাহ্ মোরশেদ আলী আল-কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল্ বাগদাদী আল মেদিনীপুরী (আঃ)”-এর ১১৫তম বার্ষিক পবিত্র ওরশ শরীফে যোগ দিতে ২২শ ৭জন যাত্রী নিয়ে রাজবাড়ী থেকে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের উদ্দেশ্যে ছেড়ে গেছে একটি বিশেষ ট্রেন।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাত ১০টায় রাজবাড়ী রেল স্টেশন থেকে জেলা আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে ২২টি বগি সম্বলিত এ বিশেষ ট্রেনটি ছেড়ে যায়।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে মেদিনীপুরের মির্জা মহল্লায় অবস্থিত জোড়া মসজিদে অনুষ্ঠিত হবে এ পবিত্র ওরশ শরীফ । ওরশ পরিচালনা করবেন মেদিনীপুরের সাজ্জাদনশীন বড় হুজুর পাক কেবলা হযরত সৈয়দ শাহ্ রশীদ আলী আল্ কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল্ বাগদাদী আল মেদিনীপুরী (আঃ)।

বিশেষ ট্রেনে ওরশ যাত্রীদের মধ্যে রয়েছে ১২শ ৪৫জন পুরুষ, ৮শ ৮২জন নারী ও ৮০জন শিশু। গত বছরের চেয়ে এবছর ১শ ১৩জন যাত্রী বেশী। পবিত্র ওরশ শরীফ শেষে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিশেষ ট্রেনটি রাজবাড়ী ফিরে আসবে। ওরশ যাত্রীদের মধ্যে রাজবাড়ী, পাবনা, ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার যাত্রী রয়েছে।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি কাজী ইরাদত আলী জানান, বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে ১৯০২ সাল থেকে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুর ওরশ যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে এই বিশেষ ওরশ ট্রেনটি চালুর ব্যবস্থা করে। তারই ধারাবাহিকতায় বিগত ১১৪বছর যাবৎ রাজবাড়ী থেকে বিশেষ ওরশ ট্রেন ছেড়ে যায়। উক্ত পবিত্র ওরশ শরীফের উল্লেখিত তারিখে রাজবাড়ীর খানকা-এ কাদেরীয়া বড় মসজিদেও ওরশ অনুষ্ঠিত হবে।

পবিত্র ওরশ শরীফ উপলক্ষে বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা করায় বাংলাদেশ ও ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং ভারত সরকারের কাছে ওরশ যাত্রীদের জন্য ভারতের ভিসা প্রক্রিয়া সহজ করার দাবী জানান কাজী ইরাদত আলী। এছাড়াও বিশেষ ওরশ ট্রেনের যাত্রা উপলক্ষে সকলের কাছে দোয়া কামনা করেন তিনি ।

উল্লেখ্য, বিশেষ ওরশ ট্রেন ছাড়াও রাজবাড়ী জেলা থেকে সড়ক ও আকাশ পথে ১০ সহ¯্রাধিক মুরিদান ওরশে যোগদান করবেন বলে বিভিন্ন সূত্রে জানাগেছে।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর