৩৭দিন রাজবাড়ী ও ঢাকা মেডিকেলে ভর্তি থাকার পর বাবার বাড়িতে ফিরেছে মারিয়া

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ ,২৪ ফেব্রুয়ারি, ২০১৬ | আপডেট: ১০:৩১ অপরাহ্ণ ,২৪ ফেব্রুয়ারি, ২০১৬
পিকচার

শিহাবুর রহমান॥ ৩৭দিন রাজবাড়ী ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকার পর মৃত্যুকে সাথে নিয়ে বাবার বাড়িতে ফিরেছে মারিয়া। এই ৩৭দিনে মারিয়াকে দেখভাল করেছে মানবকল্যানে নিয়োজিত সংগঠন অধিকারের কর্মীরা। মারিয়াকে প্রাথমিকভাবে চিকিৎসা করাতে এ পর্যন্ত তাদের খরচ হয়েছে প্রায় ৭৫/৮০ হাজার টাকা ।

গত ১২ফেব্রুয়ারী মারিয়াকে বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ হান্নান মাষ্টার ও বহরপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালাম আজাদের সহযোগিতায় অধিকারের কর্মীরা মারিয়াকে তার পিতা বাড়ীতে দিয়ে আসে। মারিয়া বালিয়াকান্দি উপজেলার চর ফরিদপুর গ্রামের দিনমজুর আজাহার জোয়ার্দ্দারের মেয়ে।

অধিকারের কর্মীরা জানান, সংসারে অভাব-অনটন থাকার কারণে তার বাবা মাত্র ১৬বছর বয়সে মারিয়ার বিয়ে হয় একই উপজেলার বেতেঙ্গা গ্রামের আঃ গফুরের ছেলে নসিমন চালক রাসেল মোল্লা (২৫) এর সাথে। বিয়ের সময় মারিয়ার বাবার বাড়ি থেকে রাসেলকে উপহার হিসেবে নগদ ২০ হাজার টাকা, স্বর্ণের কানের দুল ও স্বর্ণের চেইন দেওয়া হয়। কিন্তু বিয়ের কিছুদিন পড়েই মাদকাসক্ত রাসেল নেশা করে ওই টাকা নষ্ট করে ফেলে। এরপর সে মারিয়াকে আবারো তার বা