রাজবাড়ী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ ,১৭ এপ্রিল, ২০১৪ | আপডেট: ৪:১০ পূর্বাহ্ণ ,১৮ এপ্রিল, ২০১৪
পিকচার

রাজবাড়ী নিউজ :: রাজবাড়ী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত। সভাপতি পদে জহুরুল হক ও সাধারণ সম্পাদক পদে খোন্দকার মতিন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় পুনরায় নির্বাচিত।
রাজবাড়ী জেলা সদরে কর্মরত সাংবাদিকদের মিলন কেন্দ্র ঐতিহ্যবাহী রাজবাড়ী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে খান মোঃ জহুরুল হক এবং সাধারণ সম্পাদক পদে খোন্দকার আব্দুল মতিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় নির্বাচিত হয়েছেন।
রাজবাড়ী প্রেসক্লাব মিলনায়তনে গতকাল ১৭ই এপ্রিল সন্ধ্যা পৌনে ৭টায় দ্বি-বার্ষিক(২০১৪-২০১৬ইং মেয়াদী) সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন ঃ সভাপতি খান মোঃ জহুরুল হক(চ্যানেল আই এবং সম্পাদক দৈনিক রাজবাড়ী কন্ঠ), সহ-সভাপতি পদে মোঃ মোশারফ হোসেন (দি ইনডিপেনডেন্ট), এম মনিরুজ্জামান (আরটিভি ও দৈনিক নয়া দিগন্ত) ও মোঃ সিরাজুল আলম ভূঁইয়া(দৈনিক গণজাগরণ), সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন(সম্পাদক ও প্রকাশক দৈনিক মাতৃকন্ঠ, সাপ্তাহিক সাহসী সময় ও রাজবাড়ী সংবাদ), সহ-সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন(দৈনিক কালেরকন্ঠ ও একুশে টেলিভিশন) ও সহ-সম্পাদক মোঃ মোমিনুল ইসলাম (দৈনিক ইনকিলাব), অর্থ সম্পাদক মোঃ মতিউর রহমান (দৈনিক যায়যায়দিন ও ইনডিপেনডেন্ট টেলিভিশন), ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মোঃ সাজিদ হোসেন(দৈনিক আলোকিত বাংলাদেশ ও এস.এ টিভি) এবং মহিলা সম্পাদিকা পদে মিসেস হাফিজা খাতুন(দৈনিক মাতৃভাষা)। এ ছাড়াও কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন অধ্যক্ষ(অবঃ) এটিএম রফিক উদ্দিন(বাংলাদেশ বেতার), এম.দেলোয়ার হোসেন (দৈনিক সংবাদ ও বাংলাভিশন), শ্যামল কুমার মজুমদার(দৈনিক ইত্তেফাক), আবু মুসা বিশ্বাস(দৈনিক যুগান্তর), কাজী আব্দুল কুদ্দুস বাবু (দৈনিক সকালের খবর ও বৈশাখী টেলিভিশন), মুহাম্মদ শহীদুল ইসলাম হিরন(ডেইলী নিউ নেশন), মোঃ আবুল কালাম (দৈনিক সোনালী বার্তা), মিসেস কামরুন্নাহার (বার্তা টুয়েন্টি ফোর ডট কম), নূরে আলম সিদ্দিকী হক (বাসস ও দৈনিক জনতার আদালত) এবং রিমন রহমান(ফ্রিল্যান্স)।
১৭ই এপ্রিল সন্ধ্যায় রাজবাড়ী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রথম পর্বে ক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হকের সভাপতিত্বে সভা শুরু হয়। সভার শুরুতে সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন ক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন। সভায় উপস্থিত ক্লাবের অধিকাংশ সদস্যই সম্পাদকীয় রিপোর্টের উপর আলোচনায় অংশ নেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।
দ্বি-বার্ষিক সাধারণ সভার ২য় পর্বে দু’বছর(২০১৪-২০১৬) মেয়াদী কার্যনির্বাহী পরিষদ গঠনকল্পে ক্লাবের প্রাক্তণ সভাপতি অধ্যক্ষ(অবঃ) এটিএম রফিক উদ্দিনকে নির্বাচন কমিশনার মনোনীত করা হয়।
এ পর্বে সভাপতি, ৩জন সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, ২জন সহ-সম্পাদক, অর্থ সম্পাদক, ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এবং মহিলা সম্পাদিকাসহ ১০টি পদের প্রত্যেকটিতে ১জন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এসব পদে একাধিক প্রার্থী না থাকায় নির্বাচন কমিশনার এটিএম রফিক উদ্দিন সকল প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। এছাড়াও গঠনতন্ত্র মোতাবেক অবশিষ্ট ১০জন সদস্যকে কার্যনির্বাহী পরিষদ সদস্য হিসেবে নির্বাচিত করা হয়। আগামী দু’বছর(২০১৪-২০১৬) এই কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব পালন করবে।

 


এই নিউজটি 1653 বার পড়া হয়েছে

Comments

comments