তনুকে নিয়ে সাল সাবিল জন এর ‘হত্যার গান’

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ ,২৯ মার্চ, ২০১৬ | আপডেট: ১০:০৪ অপরাহ্ণ ,২৯ মার্চ, ২০১৬
পিকচার

বিনোদন ডেস্ক : সম্প্রতি সময়ের সবচেয়ে আলোচিত ধর্ষণ ও হত্যা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান (তনু) কে নিয়ে গান করলেন এ সময়ের বিষয় ভিত্তিক গানে আলোচিত শিল্পি ও সংগীত পরিচালক রাজবাড়ীর কৃতি সন্তান সাল সাবিল জন ।

গানটি লিখেছেন লণ্ডণ প্রবাসী লেখক লিপি হালদার । গানটি ইউটিউব থেকে শোনা যাবে । HOTTAR GAN BY SUL SABIL JHON . – https://www.youtube.com/watch?v=_w1P1_6wEeY

গানটি সম্পর্কে সাল সাবিল জন বলেন , বরাবরের মতই বিষয় ভিত্তিক গান করতে ভালো লাগে এবং সামাজিক দায়িত্ব বোধ থেকে একজন শিল্পি হিসেবে এটা করতে চেষ্টা করি ।  সোহাগী জাহান (তনু) কে নিয়ে গান টি আমার প্রথম নয় । এর আগে ফেলানি , ইস্রাইল-ফিলিস্তিনি এর শিশু হত্যা, টোকাই  ইত্যাদি গান গুলো এখন ও সবার মন কারে ।

জন বলেন , তনুর ঘটনাটি ঘটার পর থেকেই মনের ভেতরে কিছু বলতে চাচ্ছিল । তখন ফেইসবুক এ লিপি হালদার আপু কে বলি তনুকে নিয়ে কিছু লেখা দেন । লিপি হালদার সাথে সাথে একটা লেখা পাঠালেন । তার পরে গানটির সুর বাধা শুরু, সাথে সাথেই একবারেই কণ্ঠ দেওয়া । পরে বাসার স্টুডিওতে গিটারে সুর তোলা । গানটি তৈরি হয়ে যায় । পরে আমার স্ত্রী রেজওয়ানা বন্যা কে ক্যামেরায় নিয়ে গানটির ভিডিও এর কাজ শেষ করা । হত্যার গানটি ২৪ ঘণ্টার মধ্যে তৈরি করা এবং সামাজিক দায়বদ্ধতা থেকে করা ।

আগামীতে যাতে ভালো ভালো কাজ করতে পারেন এ জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন সাল সাবিল জন এবং তনুসহ সকল হত্যার প্রতিবাদ ও সঠিক বিচার দাবী করেছেন তিনি।

 


এই নিউজটি 1049 বার পড়া হয়েছে

Comments

comments