ছাত্রলীগ নেতা অপুর মহতী উদ্যোগ!

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ ,৭ এপ্রিল, ২০১৬ | আপডেট: ৫:২৯ অপরাহ্ণ ,৭ এপ্রিল, ২০১৬
পিকচার

স্টাফ রিপোর্টার : সমাজ সেবামূলক কাজ করা যেন তার নেশা । বিপদে আপদে মানুষের পাশে থাকা যেন তার ধর্ম । শুধু তাই নয় দেশের উন্নয়ন নিয়েও  সবসময় ভাবেন তিনি । কোন কাজ করলে দেশ উন্নতির দিকে ধাবিত হবে সে বিষয়ে সবসময় সচেতনতা রয়েছে তার । আর তাই তো তিনি যুক্ত রয়েছেন উন্নয়ন ও অগ্রগতির সংগঠন ছাত্রলীগের সঙ্গে । উদীয়মান তরুণ এ ছাত্রনেতার নাম শামসুল সালেহীন অপু । এবার পরিবেশের ভারসাম্য রক্ষার্থে মহতী উদ্যোগ গ্রহণ করেছেন অপু । রাজবাড়ী জেলা ছাত্রলীগের পক্ষ থেকে স্কুলে স্কুলে বৃক্ষ রোপন কর্মসূচী হাতে নিয়েছেন তিনি ।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে রাজবাড়ী জেলা শহরের ৫ টি স্কুলে ফল,ফুল এবং ভেষজ  বৃক্ষ রোপনের মধ্য দিয়ে এ কর্মসূচীর উদ্ভোধন করা হয় । ভবিষ্যতে এ কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন অপু ।

কর্মসূচীর উদ্ভোধন কালে অপুর সঙ্গে ছিলেন, ছাত্রলীগকর্মী মোক্তার হোসেন সোহান, ইমরান খান, সজীব, সাব্বির, রাফি, সরল ও গালিবসহ অন্যান্য কর্মীবৃন্দ।

এ মহতী উদ্যোগের বিষয়ে ছাত্রলীগনেতা অপু বলেন, কিছুদিন পূর্বেই আমাদের স্বাধীনতার ৪৬ বছর পূর্ণ হল। এই স্বাধীনতার জন্য আমাদেরকে দীর্ঘ সংগ্রাম করতে হয়েছে। আবার স্বাধীন দেশে গণতন্ত্রের জন্য বিভিন্ন সময়ে আন্দোলন ও সংগ্রাম করতে হয়েছে। বর্তমানে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এখন আমাদের চিন্তা করতে হবে কি করলে আমাদের দেশের উন্নতির ধারাবাহিকতা বজায় থাকবে? আর এই উন্নতিটা হতে হবে সামাজিক, অর্থনৈতিক এবং পরিবেশ গত ভাবে। ছাএলীগ আওয়ামী লীগ এর অঙ্গ সংগঠন। এই ছাএলীগ শুধু বাংলাদেশেরই নয়, দক্ষিন এশিয়ার মধ্যে সর্বোবৃহৎ একটি ঐতিহ্যবাহী সংগঠন। ইতিহাস সাক্ষী এই প্রগতিশীল সংগঠনটি বাংলাদেশের বিভিন্ন আন্দোলন, সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে এসেছে। এই সংগঠনের নেতা-কর্মী দেশের স্বার্থে নিজেদের জীবন দিতেও দ্বিধাবোধ করেনি। অথচ কিছু সুবিধাবাদী এবং বহিরাগত মানুষ এই সংগঠনটির ব্যানারে এমন সব কর্ম-কান্ডে যুক্ত যা ছাত্রলীগ সংগঠনটির সম্পূর্ণ নীতি ও আদর্শ পরিপন্থী। শত প্রতিকূলতার মধ্যেও ছাত্রলীগকে সঠিক ভাবে এগিয়ে যেতে হবে, এবং দক্ষ নেতৃত্ব তৈরি করতে হবে। কারণ দক্ষ নেতৃত্ব ব্যতীত দেশের উন্নতি করা বেশ কঠিন। আর সেজন্য ছাএলীগকে যুগ উপযোগী এবং উন্নয়ন মূলক কর্মকাণ্ডে অংশ গ্রহণ করতে হবে।APU VAI-02

তিনি আরো বলেন, ছাত্রলীগের কর্মী হিসেবে আমরা এমন ধরনের কাজে যুক্ত হতে চাই যার মাধ্যমে সমাজের মানুষ উপকৃত হবে এবং আমাদের পরবর্তী প্রজন্ম আমাদেরকে অনুসরণ করবে। যেকোনো ভালো কাজ এর উদাহরণ তৈরি করতে পারলে, অনুসরণ করতেও সহজ হয়। তাই উদাহরণ তৈরির জন্য আমরা স্কুলে স্কুলে ‘বৃক্ষ রোপন কর্মসূচী’ শুরু করেছি, যাতে করে এই সকল স্কুলের ছাত্র-ছাত্রীরা আমাদেরকে দেখে গাছ লাগাতে উৎসাহী হয়। ছাত্র-ছাত্রীরা দেখবে যে ছাএলীগ সংগঠনটি এই কাজগুলো করছে। ভবিষ্যতে ওরা রাজনীতি করুক বা না করুক ‘বৃক্ষ রোপন’ তো করবে। আর গাছ লাগালে পরিবেশের ভারসাম্য রক্ষা হয়, মানুষও উপকৃত হয়। আজকে আমরা ছোট কাজ দিয়ে শুরু করছি। তবে আমাদেরকে মূল সংগঠন যদি ভালো ভালো কাজের সুযোগ করে দেয় এবং আপনাদের সহযোগিতা থাকলে হয়তো একদিন বড় কিছু করতে পারবো ইন শা আল্লাহ্‌।

আপডেট : বৃহস্পতিবার এপ্রিল ৭,২০১৬/ ০৩:১২ পিএম/ আশিক


এই নিউজটি 1058 বার পড়া হয়েছে

Comments

comments

More News from রাজনীতি