,

কালুখালীতে বিদ্যুৎ কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় প্রাণ গেল কৃষকের

News

কালুখালী প্রতিনিধি বিদ্যুৎ কর্তৃপক্ষের (ওজোপাডিকো) দায়িত্বহীনতা ও গাফিলতির ফলে রাজবাড়ীর কালুখালীতে মাঠের মধ্যে ছিড়ে পড়ে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে আব্দুস সামাদ (৪৫) নামক এক কৃষকের করুণ মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৩ মে) বেলা ১১টার দিকে উপজেলার রতনদিয়া ইউনিয়নের রূপসা গ্রামে এ ঘটনা ঘটে ।

নিহত সামাদ রূপসা গ্রামের মৃত কুটি মিয়ার ছেলে।

জানাগেছে, দীর্ঘ ১৫দিন ধরে বাঁশের খুঁটি ভেঙ্গে ৪২০ ভোল্টের তিন লাইনের বিদ্যুৎ সংযোগের তার মাঠের মধ্যে পাট ক্ষেতে পরে থাকে। এ ব্যাপারে স্থানীয়রা পাংশা ওজোপাডিকো’র বিদ্যুৎ কর্তৃপক্ষকে জানালেও তারা বিষয়টির গুরুত্ব না দেওয়ায় উক্ত লাইনের সংযোগ বন্ধ হয়নি। শুক্রবার বেলা ১১টার দিকে কৃষক আঃ সামাদ নিজ বাড়ী থেকে সকালের খাবার খেয়ে মাঠে কর্মরত শ্রমিকের জন্য খাবার নিয়ে যাচ্ছিলেন। এমন সময় মাঠে পড়ে থাকা বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এছাড়াও একই তারে জড়িয়ে ২টি শেয়ালও মারা যায়।

শুক্রবার বাদ মাগরিব কৃষক আব্দুস সামাদকে রুপসা গ্রামে তার নিজ বাড়ী সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হয় । সামাদের এ অকাল মৃত্যুতে তার পরিবার ও গ্রামবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে । গ্রামবাসী কৃষক সামাদের মৃত্যুর জন্য বিদ্যুৎ কর্তৃপক্ষকে দায়ী করে মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবী জানিয়েছেন।

উল্লেখ্য, কালুখালী উপজেলার বিভিন্ন এলাকায় বজ্রপাত, ঝড় কিংবা অন্য কোন কারণে বিদ্যুৎ লাইনে ত্রুটি হলে বিদ্যুৎ কর্তৃপক্ষের সাথে গ্রাহকেরা যোগাযোগ করলেও বিদ্যুৎ কর্তৃপক্ষ গুরুত্ব না দেয়ায় দুর্ঘটনা ঘটছে।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর