প্রধানমন্ত্রীর আশ্বাস শুধু আশ্বাসই রয়ে গেছে : লুনা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:৪৩ পূর্বাহ্ণ ,১৮ এপ্রিল, ২০১৪ | আপডেট: ৩:৪৩ পূর্বাহ্ণ ,১৮ এপ্রিল, ২০১৪
পিকচার

ঢাকা : নিখোঁজ বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা বলেছেন, স্বামী নিখোঁজ হওয়ার পর প্রধানমন্ত্রীর সঙ্গে আমার সন্তানদের নিয়ে দেখা করেছিলাম। তিনি আমাদের তাকে ফিরেয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। দুই বছর পার হয়েছে, তার আশ্বাস শুধু আশ্বাসই রয়ে গেছে।

বৃহস্পতিবার দুপুর ১টা ৪০ মিনিটে বনানীর সিলেট হাউসে নিজ বাসভবনে কান্নাজড়িত কণ্ঠে এভাবেই নিখোঁজ স্বামী ইলিয়াস আলীকে ফিরিয়ে দেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসের কথা সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন তিনি।

এখনও স্বামী ফিরে আসবে, এ আশায় বুক বেঁধে আছি উল্লেখ করে তাহসিনা রুশদীর বলেন, যতক্ষণ বেঁচে থাকব ততক্ষণই এ আশা করব। তিনি অভিযোগ করেন, রাষ্ট্রের কাছে যদি সহযোগিতা না পাই তাহলে আর কার কাছে পাব। আল্লাহর প্রতি বিশ্বাস আছে। তিনি আমার স্বামীকে ফিরিয়ে দেবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গত দেড় বছর প্রশাসনের পক্ষ থেকে আমার পরিবারের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি। কিংবা তার উদ্ধারের কোনো অগ্রগতি সম্পর্কে আমাদের জানানো হয়নি।

ইলিয়াস আলীর গুমের বিষয়ে পাশের রাষ্ট্রের কোনো সংস্থা জড়িত কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কে বা কারা জড়িত তা আমি বলতে পারব না। তবে এটুকু বলতে পারব রাজনৈতিক কারণেই তাকে গুম করা হয়েছে।

ইলিয়াস আলীর গুমের বিষয়ে ইউরোপীয় ইউনিয়নসহ দেশি-বিদেশি বিভিন্ন সংস্থা উদ্বেগ প্রকাশ করেছে। এরপরও কোনো ফল পাওয়া যায়নি বলে অভিযোগ করেন তাহসিনা রুশদীর। তিনি বলেন, দেশে প্রতিনিয়তই এ ধরনের ঘটনা ঘটছে। বিএনপির অনেক নেতাই গুম হচ্ছেন। ইলিয়াস আলী কোনো অপরিচিত লোক ছিলেন না। বিএনপির মতো একটি বড় ও জনপ্রিয় দলের নেতা ছিলেন।

তিনি প্রশ্ন রাখেন, সাধারণ মানুষের ক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটলে তারা কোথায় যাবে?

তাহসিনা রুশদীর লোনার সঙ্গে এ সময় বড় ছেলে অর্নব আবরার ইলিয়াস উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ অপহৃত হন ইলিয়াস আলী। রাস্তায় পড়ে থাকা তার গাড়ি উদ্ধার করে বনানী থানার পুলিশ। কয়েকটি সূত্র জানিয়েছে, মাইক্রোবাস ও জিপ নিয়ে আসা একদল লোক ওই দুজনকে ধরে নিয়ে গেছে। গত দুই বছরে তদন্তে পাওয়া এটুকু তথ্যই গণমাধ্যম জানতে পেরেছে। বৃহস্পতিবার ইলিয়াস আলী নিখোঁজের দুই বছর পার হয়।

সংবাদ সম্মেলন পরবর্তী সময়ে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুর ২টায় তিনি ইলিয়াস আলীর বনানী পুরাতন ডিওএইচএস’র বাসায় যান । সেখানে প্রায় আধাঘণ্টা অবস্থান করেন। এসময় তিনি ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের প্রতি সমবেদনা জানান।

এ সময় তার সঙ্গে ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, সালাহ উদ্দিন আহমেদ, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, বিএনপির সহ-দফতর বিষয়ক সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।


এই নিউজটি 1439 বার পড়া হয়েছে

Comments

comments

More News from জাতীয়