কালুখালীর সব ইউপিতেই আ’লীগের জয়

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ ,২৯ মে, ২০১৬ | আপডেট: ৪:৫৬ অপরাহ্ণ ,২৯ মে, ২০১৬
পিকচার

স্টাফ রিপোর্টার : পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার ৭টি ইউপিতে শনিবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীরা সবকটি ইউনিয়নেই জয়লাভ করেছে। রাত সাড়ে ৯টায় বেসরকারীভাবে কালুখালী উপজেলা নির্বাচন অফিসার সাইফুল আলম এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে রতনদিয়া ইউনিয়নের হারুয়া রুপসা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্যের পক্ষে জোর করে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে ভোট দেয়ার সময় কামাল উদ্দিন খান নামের এক ব্যক্তি ধরা পড়লে তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২হাজার টাকা জরিমানা করা হয়।

এবারের নির্বাচনে প্রত্যেকটি ইউনিয়নে পুলিশ, বিজিবি ও স্টাইকিং ফোর্স মোতায়ন ছিল।

 উপজেলার ৭টি ইউনিয়নের ফলাফল নিম্নে দেয়া হলোঃ

মদাপুর ইউনিয়নঃ মদাপুর ইউপিতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আবুল কালাম মৃধা নৌকা প্রতিক নিয়ে ৬৬৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রাথী বিএনপির মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ফকির ধানের শীষ নিয়ে পেয়েছেন ৪৩৩১ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মোঃ লোকমান হোসেন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২৫৯ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৩৮৪৯টি। এর মধ্যে ভোট কাস্ট হয় ১১৫৬১টি। এর মধ্যে ২৮৬টি ভোট বাতিল বলে ঘোষনা করা হয়।

রতনদিয়া ইউনিয়নঃ রতনদিয়া ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহেদী হাচিনা পারভীন নিলুফা নৌকা প্রতিক নিয়ে ৬৭১৬ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী সাবেক চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো মোটর সাইকেল প্রতিক নিয়ে পেয়েছেন ৬২০২ভোট। এছাড়াও বর্তমান চেয়ারম্যান মোঃ আবুল কাসেম মন্ডল আনারস প্রতিক নিয়ে ২৬০৮ ভোট ও বিএনপি মনোনীত প্রার্থী কাজী এনামুল হক টোকন ধানের শীষ প্রতিক নিয়ে পেয়েছেন ৪৫৯ভোট।

এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০৯৪৯টি। ভোট কাস্ট হয় ১৬৩৮৫টি। এর মধ্যে ৪০০ ভোট বাতিল বলে গণ্য হয়।

মাজবাড়ী ইউনিয়নঃ  মাজবাড়ী ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান কাজী শরিফুল ইসলাম নৌকা প্রতিক নিয়ে ১০,০২৬ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী বিএনপির  মোঃ সাইদুল ইসলাম শাহিন ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা পেয়েছেন ১২০৮ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪১৬৭টি। ভোট কাস্ট হয় ১১৩৪১টি। এর মধ্যে ১০৭টি ভোট বাতিল বলে গণ্য করা হয়।

বোয়ালিয়া ইউনিয়নঃ বোয়ালিয়া ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ মোঃ শের আলী নৌকা প্রতিক নিয়ে ৬৫৭৯ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দি বিএনপির মনোনীত প্রার্থী আব্দুর রহমান মন্ডল ধানের শীষ প্রতিক নিয়ে ২৬৬৩ভোট, স্বতন্ত্র প্রার্থী আবু হাসেম ঘোড়া প্রতিক নিয়ে ২৪৩৬ভোট, আব্দুর রহমান মোটর সাইকেল প্রতিক নিয়ে ৫৯৮ভোট ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ জয়নাল আবেদীন শেখ আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪০৯ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৬১৪৮টি। মোট ভোট কাস্ট হয় ১২৯২২টি। এর মধ্যে ২৩৭টি ভোট বাতিল বলে গণ্য করা হয়।

কালিকাপুর ইউনিয়নঃ  কালিকাপুর ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ আতিউর রহমান নবাব নৌকা প্রতিক নিয়ে ৭৩৫৯ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দি বিএনপির মনোনীত প্রার্থী এডঃ মোঃ আসাদুজ্জামান আসাদ মোল্লা ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৩৫৯ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১০০২টি। ভোট কাস্ট হয় ৮৮৯৬টি। এর মধ্যে ১৮৮টি ভোট বাতিল বলে গণ্য করা হয়।

মৃগী ইউনিয়নঃ  মৃগী ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করে ৬জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ শহীদুজ্জামান নৌকা প্রতিক নিয়ে ৬৭৬০ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ বদর উদ্দিন সরদার আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৫৪৩৫ভোট। এছাড়াও বিএনপি মনোনীত প্রার্থী এইচ.এম মোন্তাজ উদ্দিন ধানের শীষ প্রতিকে ৬৬৭ভোট, জাসদ মনোনীত প্রার্থী মোঃ আব্দুল্লাহ আল মামুন মশাল প্রতিকে ৪৪ভোট, স্বতন্ত্র প্রার্থী সরদার আহসান হাবিব ঘোড়া প্রতিকে ৮ভোট ও শাহিনুল ইসলাম মোটর সাইকেল প্রতিকে পেয়েছেন ৭৮২ভোট।

এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৭১২৮টি। মোট ভোট কাস্ট হয় ১৩৯২০টি। এর মধ্যে বাতিল হয় ১৮০টি ভোট।

সাওরাইল ইউনিয়নঃ  সাওরাইল ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন ৮জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ শহিদুল ইসলাম নৌকা প্রতিক নিয়ে ৬৬৪৩ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী গোলাম সরোয়ার ঠান্টু মোটর সাইকেল প্রতিক নিয়ে পেয়েছেন ৪১৯৭ভোট। এছাড়াও বিএনপি মনোনীত প্রার্থী মোঃ আনিছুর রহমান ধানের শীষ প্রতিকে ৮১৪ভোট, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এস.এম আশরাফ আলী লাঙল প্রতিকে ২৫ভোট, স্বতন্ত্র প্রার্থী বেলী খাতুন ঢোল প্রতিকে ৫ ভোট, মোঃ আব্দুর রহমান খান আনারস প্রতিকে ৪১ভোট, মোঃ আব্দুল কাদের চশমা প্রতিকে ১৭৮ভোট ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ রাকিবুল ইসলাম আকমল ঘোড়া প্রতিকে পেয়েছেন ৩৬৬৪ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৯৪৫৪টি। ভোট কাস্ট হয় ১৫৪৫১টি। এর মধ্যে বাতিল হয় ২৮৪টি।

 

 


এই নিউজটি 848 বার পড়া হয়েছে

Comments

comments