খুন-গুম ও নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না : মির্জা ফখরুল ইসলাম

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:৫০ পূর্বাহ্ণ ,১৮ এপ্রিল, ২০১৪ | আপডেট: ৩:৫০ পূর্বাহ্ণ ,১৮ এপ্রিল, ২০১৪
পিকচার

ঢাকা  : বিএনপি‘র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খুন-গুম ও নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না। আইয়ুব খান, ইয়াহিয়া খান ও বর্তমান স্বঘোষিত প্রধানমন্ত্রীর বাবার মতো কোনো স্বৈরাচারী সরকারও জোর করে অতীতে ক্ষমতায় টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।

বৃহস্পতিবার বিকেল ৫টা ৪০ মিনিটে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর নিখোঁজের দুই বছর পূর্তিতে বিএনপি’র পক্ষ থেকে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, হত্যা-নির্যাতন ও নিপীড়ন করে মানুষকে পঙ্গু করে কখনো ক্ষমতায় টিকে থাকা যায় না।

এ সময় সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকার গোটা দেশকে হত্যাযজ্ঞের রাষ্ট্রে পরিণত করেছে। আমরা গণতন্ত্রকে তার হাতে হারিয়ে ফেলেছি যে নিজেদের গণতন্ত্রের মানসকন্যা বলে দাবি করে।

তিনি বলেন, দুই বছর পূর্বে বিএনপি নেতা ইলিয়াস আলীকে গুম করা হয়েছে। তিনি কোথায় আছেন, কীভাবে আছেন তা আমরা কেউ জানি না। আশা করি, সরকারের শুভ বুদ্ধির উদয় হবে এবং তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেবে।

পরিবেশবাদী সংগঠন বেলা’র প্রধান নির্বাহী রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণের ব্যাপারে মির্জা ফখরুল বলেন, আমরা পরিষ্কারভাবে জানতে চাই তাকে কোথায় রাখা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, সরকারের পতন ঘটাতে হলে গণতান্ত্রিক পদ্ধতিতে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। এতে করে সরকার দ্রুত নির্বাচন দিতে বাধ্য হবে।

ফখরুল বলেন, গুমের বিষয়টিকে জাতিসংঘ মানবতাবিরোধী হিসেবে মনে করে। সুতরাং এই ধরনের কাজের জন্য বর্তমান সরকারকে মানবতাবিরোধী হিসেবেও দায়ী থাকতে হবে।


এই নিউজটি 1459 বার পড়া হয়েছে

Comments

comments

More News from রাজনীতি