,

সর্বশেষ :
রাজবাড়ী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি অনুমোদন রাজবাড়ীর ২ টি আসনের জন্য বিএনপির মনোনয়ন পত্র জমা দিয়েছেন খালেক-আসলাম-হারুন সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার

গোয়ালন্দে ভাঙ্গা ঘরে ভূমি অফিসের কার্যক্রম

News

রাজবাড়ী নিউজ ডেস্ক : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়ন পরিষদের ভূমি অফিসের কার্যক্রম চলছে অত্যন্ত জড়াজীর্ণ ও অরক্ষিত একটি ঘরে। গুরুত্বপূর্ণ বিভিন্ন নথি, ফাইল ও কাগজপত্রের নিরাপত্তা নিয়ে সংশ্লিষ্টদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

সরেজমিন দেখা গেছে, গোয়ালন্দ পৌরসভার আনছার ক্লাব সংলগ্ন ভূমি অফিসটির একেবারেই জীর্ণদশা। চারচালা পাশাপাশি তিনটি অফিস ঘরের দুইটি অনেক আগেই পরিত্যাক্ত হয়ে গেছে। অপর ঘরটিতে অল্প জায়গায় গাদাগাদি করে চলছে অফিসের কার্যক্রম। ঘরটির চালের বিভিন্ন জায়গা দিয়ে বৃষ্টির সময় পানি পড়ে। বেড়া ও দরজা-জানালা খুবই সাধারণ মানের। কোন দুস্কৃতিকারী চাইলে সহজেই ঘরটিতে প্রবেশ করতে পারবে। রাতের বেলায় অফিসের বারান্দায় জমে ওঠে মাদকসেবকদের আড্ডা। তাছাড়া ভূমি অফিসটি পৌর এলাকায় অবস্থিত হওয়ায় ইউনিয়নের প্রত্যন্ত এলাকা হতে সাধারণ মানুষকে অনেক কষ্ট করে এখানে আসা-যাওয়া করতে হয়।

ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা মোছা. আফরোজা খাতুন বলেন, তিনি অল্প কয়েকদিন হলো এখানে এসেছেন। তার অফিস ঘরটি অত্যান্ত জড়াজীর্ণ। বৃষ্টির সময় বিভিন্ন জায়গা দিয়ে পানি পড়ে। তাছাড়া এধরণের ঘরে গুরুত্বপূর্ণ ফাইল ও কাগজপত্র রেখে তারা দুঃচিন্তায় থাকেন।

দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আতর আলী সরদার বলেন, নদী ভাঙ্গণে তার ইউনিয়ন পরিষদের ভবনটি বিলীন হয়েছে বেশ কয়েক বছর হলো। পরিষদের ভবনটি বিভিন্ন কারণে আজও হচ্ছে না। এটি হলে ভূমি অফিসটি পৌর এলাকা হতে সরিয়ে আনা সহজ হতো। বর্তমানে লোকজন অনেক কষ্ট করে সেখানে যাতায়াত করে। সেখানে জড়াজীর্ণ অফিসটি একেবারেই অরক্ষিত। তবে সংস্কার না করে ইউনিয়নের সুবিধাজনক কোন স্থানে অফিসটি সরিয়ে এনে নতুন ভাবে স্থাপন করার জন্য তিনি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দাবী জানান।

উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ ঘোষ জানান, ইউনিয়ন ভূমি অফিসের সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দিতে ভূমি অফিসটি ইউনিয়ন এলাকায় সরিয়ে আনা দরকার। ভূমি অফিসের ভবনের জন্য একটি প্রকল্প প্রস্তাবনা উর্দ্ধতন পর্যায়ে জমা দেয়া আছে। আশা করছি আগামী বছর নাগাদ সেটি অনুমোদন হয়ে কাজ করা যাবে। আপাতত জড়াজীর্ণ ওই ঘরটিতেই কষ্ট করে কাজ চালিয়ে যেতে হচ্ছে।

(সূত্র- গোয়ালন্দ নিউজ)

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর