গোয়ালন্দে চরমপন্থীদের হামলায় আ’লীগ নেতা আহত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ ,২১ জুন, ২০১৬ | আপডেট: ১০:১২ অপরাহ্ণ ,২১ জুন, ২০১৬
পিকচার

রাজবাড়ী নিউজ ডেস্ক : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম আজাদ (৪৭) চরমপন্থীদের হামলায় গুরুতর আহত হয়েছেন। তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ জানান, সোমবার দিনগত রাত সোয়া ১০টার দিকে তিনি স্থানীয় কাটাখালী বাজারের একটি চায়ের দোকানে বসেছিলেন। এ সময় পাঁচুরিয়া রেলস্টেশনগামী সড়ক দিয়ে এসে ১০/১২ জনের সশস্ত্র একটি দল তাদের পাশ দিয়ে চলে যায়। অল্প সময় পরেই দলটি ফিরে এসে তাকে ঘিরে ধরে এবং পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে আগ্নেয়াস্ত্রের বাট ও হকিস্টিক দিয়ে এলোপাথারী পেটাতে থাকে। এ সময় স্থানীয়রা তাকে রক্ষায় আগানোর চেষ্টা করলেও অস্ত্রের মুখে কেউ আগাতে পারেনি। কাছে থাকা ইদ্রিস নামের এক ব্যাক্তি আজাদ মেম্বারকে ভালো মানুষ বলায় তাকেও রাইফেলের বাট দিয়ে আঘাত করে আহত করা হয়। কারো সাথে তার কোন শত্রুতা নেই। কারা কি কারণে তার উপর হামলা করল সে ব্যাপারে তিনি কিছুই বলতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজাদকে পিটিয়ে আহত করার পর সন্ত্রাসীরা নিজেদের চরমপন্থী সংগঠন সর্বহারা (লাল পতাকা) দলের সদস্য পরিচয় দিয়ে বীর দর্পে ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয় তেনাপচা স্কুলের মাঠ দিয়ে দেবগ্রাম চরাঞ্চলের দিকে যাওয়ার সময় তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। দূর্বৃত্তরা ঘটনাস্থল ত্যাগ করার পর আহত আবুল কালাম আজাদকে স্থানীয়রা উদ্ধার করে গোয়ালন্দ হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে থানা পুলিশের একাধিক দল ঘটনাস্থলসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এ ঘটনার পর এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এদিকে এ ঘটনার আগে চরমপন্থী দলটি বরাট ইউনিয়নের মতিয়াঘাছি গ্রামের মেলার মাঠে শাসছু নামের এক যুবককে ধাওয়া করে। তবে সে পালিয়ে রক্ষা পায়। পরে তারা পাঁচুরিয়া বাজারে এসে ল্যাংড়া ইদ্রিস নামের একজনকে খোঁজা-খুজি করে।

এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ মীর্জা আবুল কালাম আজাদ জানান, ঘটনার পর এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়েছে এবং সন্ত্রাসীদের ধরতে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। চরমপন্থীরা পুলিশের চাপে দীর্ঘদিন নিষ্ক্রিয় থাকার পর তাদের অবস্থান জানান দিতে তারা এ ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে বলে তিনি ধারনা করেন। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

( সূত্র – গোয়ালন্দ নিউজক ডট কম)


এই নিউজটি 698 বার পড়া হয়েছে

Comments

comments