গোয়ালন্দে ধরা পড়ল ৩৪ কেজির বাঘাইড়

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ ,৩০ জুন, ২০১৬ | আপডেট: ১১:০১ অপরাহ্ণ ,৩০ জুন, ২০১৬
পিকচার

রাজবাড়ী নিউজ ডেস্ক : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাহিরচরে ধরা পড়েছে ৩৪ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে মাছটি জেলেদের জালে ধরা পড়ে।

পদ্মায় মাছ শিকারী পাবনা জেলার ঢালার চর এলাকার মো. জামাল প্রামানিক জানান, বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে পদ্মা নদীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাহিরচর এলাকায়  জাল ফেলে মাছ শিকারের চেষ্টা চালাচ্ছিলেন তারা ৬ জেলে। এমন সময় তাদের জালে ঝাটকা গতিতে হঠাৎ প্রচন্ড টান লাগে। এতে তারা বুঝতে পারেন যে বড় আকারের কোন মাছ জালে আটকা পড়েছে। টানের গতি ক্রমাগত বাড়তে থাকায় নৌকায় থাকা ছয় জেলে কিছুতেই নদী থেকে তাদের জাল গোটাতে পারছিলেন না। ততক্ষণ স্রোতের তোড়ে জালসহ নৌকাটি এক কিলোমিটার ভাটিতে মানিকগঞ্জের বাদলাপুর এলাকায় চলে যায়।

অতি সাবধানতার সাথে দীর্ঘক্ষন চেষ্টা চালিয়ে তারা জাল তুলে দেখতে পান বিশাল আকারের একটি বাঘাইড় মাছ তাদের জালে। পরে মাছটি নৌকায় তুলে দুপুর দেড়টা নাগাদ তারা দৌলতদিয়া ৩ নম্বর ফেরিঘাট এলাকায় নিয়ে আসেন। এত বড় মাছ বিগত তিন বছরেও তারা পাননি বলে তিনি জানান।

এদিকে বিশাল আকারের বাঘাইড় মাছটি দেখতে সেখানে স্থানীয় উৎসুক জনতার ভিড় জমে যায়। পরে জামাল প্রামানিকের কাছ থেকে ৭শ ৫০ টাকা কেজি দলে ৩৪ কেজি ওজন মেপে ওই বাঘাইড় মাছটি ২৫ হাজার ৫শ টাকায় কিনে নেন স্থানীয় মাছ ব্যবসায়ী লালন সরদার। তিনি গোয়ালন্দনিউজকে জানান, এত বড় মাছের ক্রেতা এ এলাকায় না পাওয়ায় তা বিক্রির জন্য আরিচা মাছের আড়তে নিয়ে যাওয়া হবে।