দেশপ্রেম থাকলে তিস্তা লংমার্চে যোগ দিন : প্রধানমন্ত্রীকে রফিকুল

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ ,১৮ এপ্রিল, ২০১৪ | আপডেট: ১০:২৫ পূর্বাহ্ণ ,১৮ এপ্রিল, ২০১৪
পিকচার

নিউজ ডেস্ক :  তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে বিএনপির আহুত লংমার্চে যোগ দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। প্রধনামন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, “দেশপ্রেম থাকলে তিস্তা অভিমুখে বিএনপির লংমার্চে যোগ দিন। এতে আপনার ক্ষতি হবে না বরং দেশের উপকার হবে।”

ঢাকা থেকে র’য়ের এজেন্টকে ভারতীয় গোয়েন্দা বাহিনীর সদস্যদের ধরে নিয়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, “একটি স্বাধীন দেশে কিভাবে অন্য দেশের গোয়েন্দা সংস্থার লোক এসে র’য়ের এজেন্ট ধরে নিয়ে গেল। সরকারের কাছে জনগণ তার ব্যাখ্যা চায়।”

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক যুব সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজের দুই বছর পার হলেও তার সন্ধ্যান না পাওয়ার প্রতিবাদে এর আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব নাসের মো. রহমাতুল্লাহ।

ইলিয়াস আলীর গুমের ঘটনা তুলে রফিকুল বলেন, “ইলিয়াস আলীর পরিবারের লোকজন জানে না তিনি আজ কোথায়? অথচ প্রধানমন্ত্রী বলেছিলেন, তিনি ইলিয়াস আলীকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করবেন। আজকে দুই বছর চলে গেল। কিন্তু কোনো সন্ধ্যান তিনি দিতে পারেননি। এটা রাষ্ট্রের দায়িত্ব না?”

তিনি আরো বলেন, “ইলিয়াস আলী টিপাইমুখ বাঁধের প্রতিবাদে আন্দোলন গড়ে তুলেছিলেন। যা ভারতী