,

রাজবাড়ীতে শহর রক্ষা বাধ রক্ষণাবেক্ষণ উপলক্ষে বৃক্ষরোপন

News

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী শহর রক্ষা বাধ রক্ষণাবেক্ষণ উপলক্ষে সদর উপজলোর অন্তার মোড় থেকে গোদার বাজার পর্যন্ত ৪ কিলোমিটার রাস্তার পাশে বৃক্ষরোপন করা হচ্ছে।

শুক্রবার (২২ জুলাই) সকালে শহরের গোদার বাজার এলাকায় বৃক্ষ রোপনের মধ্য দিয়ে এ প্রকল্পের উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।

এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, রাজবাড়ী শহর রক্ষার জন্য যে বেরীবাধ তা যেন ধসে না যায় সেজন্য জাতীয় সংসদে কথাটা উত্থাপন করেছিলাম। সেটি আজ প্রকল্পের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। এই সামাজিক বনায়নে এলাকার সবাইকে সম্পৃক্ত করে রক্ষাবেক্ষণ করতে হবে। এই গাছকে পরিচর্চা করতে হবে। তাহলেই এ উদ্যোগ সফল হবে।

তিনি দেশের বর্তমান পরিস্থিতিতে জঙ্গীবাদ থেকে সবাইকে সাবধান করে বলেন, যারা জঙ্গীবাদের মাধ্যমে এদেশের শান্তি বিনষ্ঠ করছে তাদেরকে প্রতিহত করতে হবে। স্বাধীনতা বিধোরী চক্র পরিকল্পিতভাবে বিদেশীদের হত্যা করে এদেশের উন্নয়নের ধারাকে বাধাগ্রস্থ করছে। কিন্তু আমরা তাদেরকে সফল হতে দেব না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন নাহার চৌধুরী, জেলা প্রশাসক জিনাত আরা, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম ও পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুরের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ এনামুল হক ভূইয়া।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর