,

সর্বশেষ :
সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত রাজবাড়ীতে বিএনপি’র ২৭ নেতাকর্মী কারাগারে

গোয়ালন্দে পানিবন্দী ১৫হাজার পরিবার, বন্ধ ৬শিক্ষা প্রতিষ্ঠান

News

রাজবাড়ী নিউজ ডেস্ক :  বন্যার কারণে  রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ৪টি ইউনিয়নের (উজানচর, দৌলতদিয়া, দেবগ্রাম ও ছোটভাকলা) প্রায় ১৫হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছেন। তলিয়ে গেছে কয়েক’শ হেক্টর জমির ফসল ও সবজি ক্ষেত। ৬টি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে পানি ও রাস্তা তলিয়ে যাওয়ায় পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন কর্তৃপক্ষ।

গত ২৪ঘন্টায় গোয়ালন্দ পয়েন্টে পদ্মা নদীতে আরো ৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে পানি বিপদসীমার ৬০সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। পদ্মায় পানি বৃদ্ধির সাথে বেড়েছে ভাঙ্গনও। গত বুধবার রাত এগারোটার দিকে দৌলতদিয়ার বাহির চর ছাত্তার মেম্বার পাড়া কাঁচা সড়কের অন্তত ৩০ মিটার ভেঙ্গে পানি প্রবেশ করায় স্থানীয় চারটি গ্রামের প্রায় দুই হাজার পরিবার নতুন করে পানিবন্দী হয়ে পড়ে।

ফেরী ঘাট সড়কের প্রায় ২০ মিটার এলাকা ভেঙ্গে যাওয়ায় ৪নম্বর ফেরী ঘাট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। ৩ ও ২নম্বর ফেরী ঘাটও ঝুঁকির মধ্য রয়েছে। ঘাট দু’টি দিয়ে ঝুঁকি নিয়ে ফেরীতে যানবাহন ওঠানামা করছে।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ ঘোষ জানান, জরুরী ভিত্তিতে বন্যা কবলিত মানুষের তালিকা তৈরী করতে সকল ইউপি চেয়ারম্যানদের বলা হয়েছে। তালিকা তৈরী শেষে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। ভাঙ্গন কবলিত ফেরী ঘাট ও ছাত্তার মেম্বার পাড়া সড়কের ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

(তথ্য সূত্র- দৈনিক মাতৃকন্ঠ)

Comments

comments

     এ জাতীয় আরো খবর