দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ফেরি চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ ,৭ আগস্ট, ২০১৬ | আপডেট: ৫:৫৩ অপরাহ্ণ ,৭ আগস্ট, ২০১৬
পিকচার

রাজবাড়ী নিউজ ডেস্ক : দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে পদ্মা নদীর তীব্র ভাঙনের মুখে ৪টি ফেরি ঘাটই বন্ধ রয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন দেশর ২১টি জেলা থেকে আসা ঢাকামূখী শত শত যাত্রী।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে ৩ নম্বর ফেরি ঘাটটিও বন্ধ হয়ে যাওয়ার পর এ রুটে সব ধরনের ফেরি চলাচলা বন্ধ হয়ে যায়। এতে ঘাটের উভয় পাশে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়েছে।

দৌলতদিয়া ঘাট এলাকা থেকে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত প্রায় ৪ কিলোমিটারের বেশি এলাকা জুড়ে পরিবহন, যাত্রীবাহী বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস, পন্যবাহী ট্রাকসহ শত শত যানবহন আটকা পড়েছে। তবে সিরিয়ালে থাকা পরিবহন ও যাত্রীবাহী বাসে চালক ও হেলাপার ছাড়া কোনো যাত্রী নেই। যাত্রীরা বাস থেকে নেমে হেঁটেই লঞ্চ ও ফেরি ঘাটে যাচ্ছেন ।

জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গতকাল রাতে পুলিশ সুপার জিহাদুল কবির স্বাক্ষরিত এক প্রেস নোটিশের প্রেক্ষিতে ফেরিঘাট বন্ধ থাকায় সকল যানবাহনের চালক ও যাত্রীদের বিকল্প পথে অথবা যমুনা সেতু দিয়ে গন্তব্যে যাবার অনুরোধ করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি উপ-সহকারী প্রোকৌশলী মো. শাহ আলম জানান, ১ নম্বর ফেরিঘাটটি গতকাল বিকেলে ভেঙে যায়। বিআইডব্লিউটিএর পক্ষ থেকে ফেরিঘাট সচল করার চেষ্টা করা হচ্ছে। ৩ নম্বর ফেরিঘাটটি সচল করার জন্যও কাজ করছেন তারা।

 

(সূত্র – জাগো নিউজ২৪.কম)

 

Comments