,

সর্বশেষ :
সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত রাজবাড়ীতে বিএনপি’র ২৭ নেতাকর্মী কারাগারে

দৌলতদিয়া ঘাট স্বাভাবিক, সচল ৩টি ফেরিঘাট

News

গোয়ালন্দ প্রতিনিধি : টানা দুই সপ্তাহের ভোগান্তি শেষে স্বাভাবিক হয়েছে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল। এতে দীর্ঘদিন আটকে থাকার পর নদী পাড় হয়ে গেছে পন্যবাহী ট্রাকসহ সকল যানাবহন।

গত ২৭ জুলাই থেকে একে একে দৌলতদিয়ার ৪টি ফেরিঘাট পদ্মার ভাঙ্গনের শিকার হয়ে নদীতে বিলিন হয়ে যায়। এতে কার্যত বিপর্যস্ত হয়ে পড়ে দক্ষিনঞ্চালের ২১ জেলার মানুষের সারা দেশের সাথে যোগাযোগ ব্যবস্থা। ভোগান্তিতে পড়েন এ অঞ্চলের লক্ষ লক্ষ মানুষ।

ঘাট কর্তৃপক্ষ সর্বোচ্চ চেষ্টা করে প্রাইভেটকার, মাইক্রোবাস ও এ্যাম্বুলেন্সসহ জরুরী যানবাহন পারাপারের জন্য ৩নং ঘাটের আংশিক সচল রাখে। তবে বৃহস্পতিবার বিকেল থেকে পুরোপুরি সচল হয় ২, ৩, ও ৪ নম্বর ফেরিঘাট। রাতেই আটকে থাকা কয়েকশত যানবাহন পার হয়ে যায়। শুক্রবার সকালে দৌলতদিয়া ঘাটের চিত্র ছিল একেবারেই স্বাভাবিক। তবে নদীতে বিলীন হওয়া ১নং ফেরি ঘাটটি স্থানান্তর করে লঞ্চঘাট সংলগ্ন এলাকায় স্থাপনের জন্য কাজ করছে বিআইডব্লিউটিএ। এ লক্ষ্যে ওই এলাকায় বড় আকারের ড্রেজার দিয়ে চ্যানেল তৈরীর কাজ চলছে। কর্তৃপক্ষ জানিয়েছেন সপ্তাহ খানেকের মধ্যে এ ঘাটটিও প্রতিস্থাপন করা সম্ভব হবে।

সংশ্লিষ্ট অনেকেই মনে করছেন, টানা পনের দিন অচলাবস্থা কেটে গেলেও দুরপাল্লার চালক ও যাত্রীরা এখনও জানতে পারেনি ঘাট সচলের কথা। বিষয়টি জানাজানি হয়ে গেলে বিকেল থেকে আবারো গাড়ির চাপ বাড়তে পারে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া অফিসের ব্যাবস্থাপক (বানিজ্য) সফিকুল ইসলাম জানান, আটকে থাকা সকল যানবাহন ইতিমধ্যে পাড় হয়ে গেছে। চালু তিনটি ঘাট সচল থাকলে আশাকরি তেমন কোন সমস্যা হবে না।

Comments

comments

     এ জাতীয় আরো খবর