রাজবাড়ীতে জাতীয় শোক দিবস পালিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ ,১৫ আগস্ট, ২০১৬ | আপডেট: ৫:২৬ অপরাহ্ণ ,১৫ আগস্ট, ২০১৬
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীতে পুষ্পমাল্য অর্পন, খাবার বিতরণ, র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণীসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার সকাল থেকে কর্মসূচি গুলোর আয়োজন করেন জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।

সকালে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধুর সোনালী রঙের আবক্ষ স্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। পরে শহরে এক শোক র‌্যালি বের করা হয়।

এসময় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কেরামত আলী, রাজবাড়ীর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা প্রশাসক জিনাত আরা, পুলিশ সুপার জিহাদুল কবির (পিপিএম), রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা পরিষদের প্রশাসক আকবর আলী মর্জি, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম- সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকেও পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। শ্রদ্ধাঞ্জলী অর্পনের পর জেলা প্রশাসকের আম্রকানন চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের আম্রকানন চত্বরে স্থাপিত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক জিনাত আরার সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ীর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার জিহাদুল কবির (পিপিএম) ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী।

আলোচনা সভার পর বঙ্গবন্ধুর উপরে বিভিন্ন ক্যাটাগরীতে আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণসহ শীর্ষ স্থান দখলকারীদের পরফরম্যান্স প্রদর্শন করা হয়।

এ অনুষ্ঠানে জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে জেলার সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি অফিস সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, সুবিধামত সময়ে সকল মসজিদ, মন্দির ও গীর্জায় প্রার্থনা করা হয়।

সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পনের পর সকল শ্রেণীপেশার মানুষের শ্রদ্ধাঞ্জলী অর্পনের জন্য প্রতিকৃতির গেইট উন্মুক্ত করে দেওয়া হয়।

এসময় পর্যায়ক্রমে জেলা পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা আওয়ামীলীগের অঙ্গ-সহযোগী সংগঠন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা মহিলা আওয়ামীলীগ, জাতীয় মহিলা সংস্থা, রাজবাড়ী সরকারী কলেজ, স্বাস্থ্য বিভাগ, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজ, গণপূর্ত বিভাগ, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়, জেলা সিপিবি, জেলা জাসদ, সড়ক ও জনপথ বিভাগ, এলজিইডি, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, কাজী হেদায়েত হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়, ইয়াছিন উচ্চ বিদ্যালয়, শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী পৌরসভা, অংকুর স্কুল এন্ড কলেজ, রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, সরকারী কর্মচারী সমন্বয় সমিতি, মহিলা বিষয়ক অধিদপ্তরসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন।

রাজবাড়ী জেলা সদর ছাড়াও জেলার পাংশা, কালুখালী, বালিয়াকান্দি ও গোয়ালন্দ উপজেলাতেও স্ব স্ব উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যেগে বঙ্গবন্ধুর উপর তথ্যচিত্র প্রদর্শন, রক্তদান কর্মসূচি, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায়  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।


এই নিউজটি 612 বার পড়া হয়েছে

Comments

comments