সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান পাচ্ছেন রাজবাড়ীর ৪ সাংবাদিক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১১:১২ পূর্বাহ্ণ ,২৭ আগস্ট, ২০১৬ | আপডেট: ১১:২৭ পূর্বাহ্ণ ,২৭ আগস্ট, ২০১৬
পিকচার

রাজবাড়ী নিউজ ডেস্ক॥ সাংবাদিকতার মতো দায়িত্বশীল মহান পেশায় কর্মরতদের সহায়তার জন্য প্রতিষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে এ বছর দেশের মোট ১৯৬ জন দুঃস্থ, অসুস্থ্য, অসচ্ছল, দুর্ঘটনায় আহত সাংবাদিক ও নিহত সাংবাদিকদের পরিবারকে ভিন্ন ভিন্ন অংকে মোট ১ কোটি ৪০ লক্ষ টাকার অনুদান দেওয়া হয়েছে। এরমধ্যে রাজবাড়ী জেলার ৪ জন সাংবাদিক রয়েছে।

গত ২৪শে আগস্ট সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে অনুদানের চেক হস্তান্তর করেন।

সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো ১৯৬জন দুঃস্থ, অসুস্থ্য, দুর্ঘটনায় আহত সাংবাদিক ও নিহত সাংবাদিকদের পরিবারকে এ অনুদান দেওয়া হলো। এরআগে ২০১২ সালে সরকার সাংবাদিক সহায়তা অনুদান ও ভাতা দেওয়ার এই নীতিমালা প্রণয়ন করে অনুদান প্রদান চালু করে।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট রাজবাড়ী জেলা কমিটির সদস্য ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন জানান, এ বছর রাজবাড়ী জেলা থেকে মোট ৪জন সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান পাচ্ছেন। তারা হলেন ঃ অতি সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হওয়া বৈশাখী টিভি’র জেলা প্রতিনিধি কাজী আব্দুল কুদ্দুস বাবু (৫০), গলব্লাডার পাথর অপারেশনের জন্য পাংশা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি মোঃ মোক্তার হোসেন (৪৮), উন্নত চিকিৎসার জন্য রাজবাড়ীর প্রবীন সাংবাদিক দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি এম.দেলোয়ার হোসেন (৫৫) এবং প্রবীন সাংবাদিক মোঃ সিরাজুল আলম ভূঁইয়া (৭০)। তারা প্রত্যেকে ৫০হাজার টাকা করে অনুদান পাবেন।

সুত্র জানায়, জেলার উল্লেখিত ৪জন সাংবাদিকের আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট রাজবাড়ী জেলা কমিটি কর্তৃক বাছাইয়ান্তে কমিটির সভাপতি ও জেলা প্রশাসক জিনাত আরা গত জুন মাসে ৪ জনের আর্থিক অনুদান প্রদানের জন্য সুপারিশ করেন।

গত ২৪শে আগস্ট প্রধানমন্ত্রী রাজধানী ঢাকার সাংবাদিকদের মধ্যে অনুদানের চেক বিতরণ করলেও জেলা শহরের সাংবাদিকদের অনুদানের চেক জেলা কমিটির সভাপতি জেলা প্রশাসক/সদস্য-সচিব জেলা তথ্য অফিসার বরাবর ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালকের দপ্তর থেকে প্রেরণ করা হয়েছে। এ মাসেই কল্যাণ ট্রাস্টের জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক জিনাত আরা কর্তৃক জেলার উল্লেখিত ৪জন সাংবাদিকের অনুদানের চেক হস্তান্তর করা হবে।

 (সূত্র- দৈনিক মাতৃকন্ঠ)


এই নিউজটি 489 বার পড়া হয়েছে
[fbcomments"]