জিয়াউর রহমানের স্বাধীনতা পদক সরিয়ে নেওয়ার প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপি’র বিক্ষোভ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ ,১০ সেপ্টেম্বর, ২০১৬ | আপডেট: ৩:২৫ অপরাহ্ণ ,১০ সেপ্টেম্বর, ২০১৬
পিকচার

স্টাফ রিপোর্টার॥ জাতীয় জাদুঘর থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক সরিয়ে নেওয়ার প্রতিবাদে রাজাবাড়ীতে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জেলা বিএনপি’র সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক ও সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।

জেলা শহরের রেল স্টেশন এলাকায় এ্যাডঃ এম.এ খালেকের চেম্বারের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হারুণ-অর-রশিদ, সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ তোফাজ্জেল হোসেন মিয়া, যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি এম.এ খালেদ পাভেল, জেলা ছাত্রদলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, সহ-সভাপতি আমিনুর রহমান ঝন্টু, সিনিয়র যুগ্ম সম্পাদক আঃ মালেক ও জেলা বাস্তহারা দলের সভাপতি মহব্বত হোসেন খোকন বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ‘জাদুঘর থেকে স্বাধীনতার মহান ঘোষক, রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক সরিয়ে নিয়ে  তাকে ছোট করা যাবে না। এতে গণবিরোধী সরকারই জনগণের কাছ থেকে আরো বিচ্ছিন্ন হয়ে পড়বে।’ এসময় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক সরিয়ে নেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক রেজাউল করিম পিন্টুর পরিচালনায় সমাবেশে জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান লাল, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ফরিদ শাহ্ আলম, জেলা জাতীয়তাবাদী প্রজন্ম ৭১’র সভাপতি খোন্দকার নূরুল নেওয়াজসহ জেলা ও উপজেলা বিএনপি এবং অঙ্গসংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেলা বিএনপি’র সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এডঃ এম.এ খালেক পবিত্র হজব্রহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করায় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদের সাথে মোবাইল ফোনে আলোচনা করে এ বিক্ষোভ সমাবেশ পালনের উদ্যোগ গ্রহণ করেন।

 


এই নিউজটি 1206 বার পড়া হয়েছে

Comments

comments

More News from রাজনীতি