,

অবশেষে মুক্তি পেলেন তাসকিন-সানি

News

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে একটি জায়গা খালি রাখা হয়েছিল তাসকিন আহমেদের জন্য। অস্ট্রেলিয়ার ব্রিজবেনে দেওয়া সর্বশেষ পরীক্ষায় বৈধ প্রমানিত হলেই জায়গা করে নেবেন এই স্কোয়াডে।

অবশেষে এলো সেই সুখবর! উদ্বেগ, উৎকণ্ঠা কাটিয়ে বোলিং অ্যাকশনের শুদ্ধতার সনদ পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। শুধু তিনিই নন, বাঁ-হাতি স্পিনার আরাফাত সানিও পেয়েছেন বোলিং অ্যাকশন শুদ্ধতার সনদ। এখন থেকে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে আর বাঁধা নেই এ দুজনের।

শুক্রবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানায়, ব্রিজবেনের পরীক্ষায় বৈধ প্রমাণিত হয়েছে বাংলাদেশের দুই বোলারের বোলিং অ্যাকশন।

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে অভিযুক্ত হন তাসকিন ও সানি। এরপর ১২ মার্চ সানি ও ১৫ মার্চ তাসকিন চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরিতে অ্যাকশনের পরীক্ষা দেন। ১৯ মার্চ অবৈধ অ্যাকশনের দায়ে দুজনকেই বোলিংয়ে নিষিদ্ধ করে আইসিসি।

সেখান থেকে দেশে ফেরার পর শুরু হয় তাদের বোলিং অ্যাকশন শুধরানোর প্রক্রিয়া। ঢাকা প্রিমিয়ার লিগেও খেলেছেন তারা। এরপর দেশের সর্বোচ্চ সংস্থা বিসিবির তত্ত্বাবধানে ‘টুডি’ প্রযুক্তিতে নিজেরাই পরীক্ষা করে দেখে দুই বোলারের অ্যাকশন। এই পরীক্ষায় ইতিবাচক ফল নিয়েই চলতি মাসের আট তারিখে অস্ট্রেলিয়ার ব্রিজবেনে পরীক্ষা দিতে যান এদুজন।

সে পরীক্ষার ফল জানিয়েই শুক্রবার এ ঘোষণা এলো। আইসিসির ঘোষণায় বলা হয়, তাসকিন ও আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ বলে প্রতীয়মান হয়েছে। এ দু’জন আন্তর্জাতিক ক্রিকেটে আবারও বোলিং করতে পারবেন। এটা অবিলম্বে কার্যকর হবে।

এদিকে বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে দল ঘোষণার সময়ই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছিলেন, তাসকিনের ইতিবাচক ফল আসবে ধরে নিয়েই একটি জায়গা ফাঁকা রেখে ১৩ জনের স্কোয়াড দেওয়া হয়েছে। বোলিং অ্যাকশনের পরীক্ষায় উৎরে যাওয়ায় প্রথম দুই ম্যাচের দলে জায়গা পাচ্ছেন তাসকিন।

Comments

comments

     এ জাতীয় আরো খবর