রাজবাড়ীতে ডাকাতির চেষ্টাকালে অস্ত্র-গুলিসহ ৪ ডাকাত গ্রেফতার

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ ,৭ অক্টোবর, ২০১৬ | আপডেট: ৭:১১ অপরাহ্ণ ,৭ অক্টোবর, ২০১৬
পিকচার

স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী জেলা সদরের চন্দনীতে যানবাহনে ডাকাতির চেষ্টাকালে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ৪ ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের ২নং কোম্পানীর সদস্যরা।

জানাগেছে, গত ৫ই অক্টোবর দিনগত রাত সোয়া ১২টার দিকে একদল সশস্ত্র ডাকাত ডাকাতির উদ্দেশ্যে চন্দনীতে মহাসড়কের উপর গাছের সাথে রশি বেঁধে টর্চলাইটের সহযোগিতায় যানবাহন থামানোর চেষ্টা করছিল।

গোপন সুত্রে এ সংবাদ পেয়ে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের এএসপি মোঃ হুমায়ুন কবিরের নেতৃত্বে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল ডাকাতির সরঞ্জামাদি ফেলে পালিয়ে যেতে থাকলে র‌্যাব সদস্যরা পিছু ধাওয়া করে ৪জন ডাকাতকে ধরে ফেলে এবং অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত ৪ ডাকাত হলো ঃ শরীয়তপুর জেলার সখিপুর থানার মল্লিককান্দি গ্রামের(বর্তমানে ঢাকার সবুজবাগ থানার মাদারটেক চৌরাস্তার জনৈক সুমন মিয়ার ভাড়াটিয়া) মৃতঃ খলিল মাহমুদের ছেলে ফারুক মাহমুদ(৫০), ফরিদপুর জেলার সদরপুর থানার বেপারীডাঙ্গা গ্রামের মৃত ছয়ফুল বেপারীর ছেলে জলিল বেপারী(৫০), একই থানার পিয়াজখালী গোপীডাঙ্গী গ্রামের মৃতঃ শানু বেপারীর ছেলে নাগর বেপারী(৩৫) এবং ঢাকার দোহার থানার পানাঘাটা গ্রামের মৃত হাতেম খানের ছেলে সেন্টু খান(৪৫)।

এ সময় র‌্যাব ধৃত ফারুক মাহমুদের নিকট থেকে ১টি বিদেশী পিস্তল ও ৫রাউন্ড গুলি, জলিল বেপারীর নিকট থেকে ১টি দেশী তৈরী ওয়ান শুটারগান ও ৫রাউন্ড কার্তুজ, সেন্টু খানের নিকট থেকে ১টি দেশী তৈরী একনলা বন্দুক ও ৪রাউন্ড কার্তুজ এবং আশপাশে তল্লাশী করে ২টি কাঠের হাতলযুক্ত রামদা (প্রতিটির দৈর্ঘ্য ৩২.৫ ইঞ্চি) উদ্ধার করে। অভিযানকালে র‌্যাব ডাকাতদের ব্যবহৃত ২টি টর্চলাইট, সুতার তৈরী বেগুনি রঙের রশি, গামছা, স্যান্ডেল প্রভৃতি আলামত জব্দ করে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের পালিয়ে যাওয়া ৩জন সহযোগীর নাম প্রকাশ করে। তারা হলো ঃ রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের কাবিলপুর গ্রামের দলু শেখের ছেলে কামাল হোসেন(৩০) ও শাহজাহান মোল্লার ছেলে পলাশ(২২) এবং দয়ালনগর গ্রামের আনন্দ বিশ্বাসের ছেলে স¤্রাট(২১)।

র‌্যাব জানায়, বিভিন্ন সুত্র থেকে প্রাপ্ত তথ্য মতে ধৃত ডাকাতরা দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবহার করে সন্ত্রাসী কার্যক্রমসহ রোড ডাকাতি করে আসছিল। তাদের প্রত্যেকের নামে পূর্বে ডাকাতি, সন্ত্রাসী কার্যক্রমসহ থানায় বিভিন্ন মামলা রয়েছে।

এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেছে।


এই নিউজটি 1637 বার পড়া হয়েছে

Comments

comments