পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে বিশাল শোক মিছিল

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ ,১২ অক্টোবর, ২০১৬ | আপডেট: ৫:২৩ অপরাহ্ণ ,১২ অক্টোবর, ২০১৬
পিকচার

স্টাফ রিপোর্টার : প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.)-এর শাহাদাত বার্ষিকী পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে প্রতি বছরের ন্যায় এবারও বিশাল শোক মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) সকাল ১০ টায় রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে জেলা শহরের খানকা শরীফ মসজিদ (বড় মসজিদ) প্রাঙ্গণ থেকে বের হয়ে বিশাল শোক মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

শোক মিছিলে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সরকারী প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাডঃ এম.এ খালেকসহ রাজবাড়ীর পার্শ্ববর্তী ৬/৭ টি জেলার প্রায় ৩০ হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

শোক মিছিল শেষে খানকা শরীফ মসজিদে (বড় মসজিদ) হযরত ইমাম হোসাইন (রা.)সহ কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাৎ বরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলী জানান, ‘পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে প্রতি বছরই বিশাল শোক মিছিল বের করা হয়। এ মিছিলে রাজবাড়ীর পার্শ্ববর্তী ৬/৭ টি জেলার বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমানগণ অংশগ্রহণ করেন। আশুরা উপলক্ষ্যে এটিই দেশের সর্ববৃহৎ শোক মিছিল।’

এছাড়া, একই সময়ে আঞ্জুমান-ই-কাদেরিয়া পরিচালিত জেলার দৌলতদিয়া খানকা শরীফ থেকেও একটি শোক মিছিল বের করা হয়। এতে খানকা শরীফের কয়েক হাজার মুরিদান অংশগ্রহণ করেন। পরে সেখানেও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়।


এই নিউজটি 1537 বার পড়া হয়েছে

Comments

comments