,

সর্বশেষ :
সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত রাজবাড়ীতে বিএনপি’র ২৭ নেতাকর্মী কারাগারে

পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে বিশাল শোক মিছিল

News

স্টাফ রিপোর্টার : প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.)-এর শাহাদাত বার্ষিকী পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে প্রতি বছরের ন্যায় এবারও বিশাল শোক মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) সকাল ১০ টায় রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে জেলা শহরের খানকা শরীফ মসজিদ (বড় মসজিদ) প্রাঙ্গণ থেকে বের হয়ে বিশাল শোক মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

শোক মিছিলে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সরকারী প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাডঃ এম.এ খালেকসহ রাজবাড়ীর পার্শ্ববর্তী ৬/৭ টি জেলার প্রায় ৩০ হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

শোক মিছিল শেষে খানকা শরীফ মসজিদে (বড় মসজিদ) হযরত ইমাম হোসাইন (রা.)সহ কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাৎ বরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলী জানান, ‘পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে প্রতি বছরই বিশাল শোক মিছিল বের করা হয়। এ মিছিলে রাজবাড়ীর পার্শ্ববর্তী ৬/৭ টি জেলার বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমানগণ অংশগ্রহণ করেন। আশুরা উপলক্ষ্যে এটিই দেশের সর্ববৃহৎ শোক মিছিল।’

এছাড়া, একই সময়ে আঞ্জুমান-ই-কাদেরিয়া পরিচালিত জেলার দৌলতদিয়া খানকা শরীফ থেকেও একটি শোক মিছিল বের করা হয়। এতে খানকা শরীফের কয়েক হাজার মুরিদান অংশগ্রহণ করেন। পরে সেখানেও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়।

Comments

comments

     এ জাতীয় আরো খবর