,

রাজবাড়ীতে ‘অদ্ভুত শিশুর’ সন্ধান!

News

স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীতে অদ্ভুত আকৃতির এক প্রতিবন্ধী কন্যা শিশুর সন্ধান মিলেছে। বয়স নয় বছর হলেও শিশুটির ওজন মাত্র চার কেজি।  ঠিকমতো দাঁড়াতে পারেনা বলে তার উচ্চতা সঠিকভাবে নির্ণয় করা যাচ্ছে না। তবে আনুমানিক তিন ফুট হবে। সে কথা বলতে পারেনা। হতদরিদ্র রিক্সা চালকের ঘরে জন্ম নেওয়া শিশুটির বর্তমান সময় কাটছে মায়ের কোলে চরে রাস্তায় রাস্তায় ভিক্ষা করে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুর ২ টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ চিত্র দেখা গেছে।

মেরী নামের অদ্ভুত আকৃতির এ শিশুটির বাড়ি রাজবাড়ী জেলা সদরের কাজীবাধা গ্রামে। বাবার নাম আবুল বাশার। সে পেশায় একজন রিক্সা চালক। শিশুটির নানা বাড়ি কুমিল্লায়। এতোদিন পরিবারসহ তারা কুমিল্লাতেই বসবাস করতেন বলে জানিয়েছেন শিশুটির মা রওশন আরা। সম্প্রতি তারা রাজবাড়ীতে এসেছেন।

রওশন আরা জানান, তাদের ৫ সন্তান। সবচেয়ে ছোট সন্তান মেরী জন্ম নেওয়ার পরই তারা বুঝতে পারেন যে সে প্রতিবন্ধী। কিন্তু তারপরও তারা কখনও মেরীকে অবহেলার চোখে দেখেননি। মেরীর বর্তমান বয়স ৯। কিন্তু সে কথা বলতে পারে না। হাত ও পা গুলো খুবই সরু। খাওয়া দাওয়া বলতে শুধু নরম জাতীয় খাবার খায় সে।

এভাবেই চলছে মেরীর জীবন। সংসারে অভাব থাকায় বর্তমানে তিনি (রওশন আরা) মেরীকে নিয়ে রাস্তায় রাস্তায় ভিক্ষা করেন। যেখানেই মেরীকে বসিয়ে রাখা হচ্ছে সেখানেই উৎসুক জনতা তাকে দেখার জন্য ভীড় করছে এবং টাকা ফেলছে। এতে প্রতিদিন মোটামুটি ভালোই উপার্জন হচ্ছে তাদের।

এদিকে, রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মেরীকে দেখার পর উপস্থিত জনতা তাকে ‘অদ্ভুত শিশু’ বলে আখ্যায়িত করেছে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর