,

বন্ধুকে বাচাঁতে বাক্স হাতে রাজপথে

News

স্টাফ রিপোর্টার : কিডনী রোগে আক্রান্ত বন্ধুকে বাচাঁতে বাক্স হাতে নিয়ে রাজপথে নেমেছেন রাজবাড়ী সরকারি কলেজের একদল শিক্ষার্থী। কাগজের কার্টুন দিয়ে বানানো বাক্সগুলো নিয়ে প্রতিটি দোকানে দোকানে বন্ধুর জন্য সাহায্য উঠাচ্ছেন তারা। ১০ লক্ষ টাকা জোগাড় করে ২৩ বছর বয়সী বন্ধুকে বাঁচানোর স্বপ্ন দেখছেন এসব শিক্ষার্থী।

রাজবাড়ী সরকারি কলেজের ডিগ্রী তৃতীয় বর্ষের শিক্ষার্থী আফরোজা খানম দিপ্তী জানান, তাদের ক্লাসের মেধাবী ছাত্র গোলাম রাব্বানী ওরফে রাঙার একটি কিডনি সম্পূর্ণ ও অপরটি অর্ধেক অকেজো হয়ে গেছে। সে বর্তমানে ঢাকা কিডনি হাসপাতালের নিচতলায় পুরুষ ওয়ার্ডের ৭নং বেডে ভর্তি রয়েছে। রাঙার বর্তমান বয়স মাত্র ২৩ বছর। চিকিৎসক বলেছেন কিডনি স্থানান্তর করতে পারলেই রাঙাকে বাঁচানো সম্ভব। তবে এজন্য প্রয়োজন ১০ লক্ষ টাকা।

দিপ্তী আরও জানান, রাঙার বাড়ি রাজবাড়ী পৌরসভার ৭নং ওয়ার্ডে। তার বাবা মোঃ আবুল হোসেন ২০১৫ সালের প্রথম দিকে মারা যান। রাঙার বাবা ছিলেন গণপূর্ত অফিসের চতুর্থ শ্রেণীর কর্মচারী। তাই রাঙার পরিবারের পক্ষে এতো টাকা জোগাড় করে তার চিকিৎসা করানো সম্ভব নয়। এ জন্য দিপ্তীসহ রাঙার সহপাঠী সাজিদুল ইসলাম রুবেল, জুয়েল রানা, কাজী অলিভ, আব্দুল্লাহ আল মামুন, বাধন ও তুলি দানবাক্স হাতে নিয়ে রাজপথে নেমেছেন।

বাংলাদেশের জনসংখ্যা ১৬ কোটি। আর মেধাবী ছাত্র রাঙাকে বাঁচাতে প্রয়োজন ১০লক্ষ টাকা। সকলে যদি মাত্র এক টাকা করে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া যায় তাহলেই রাঙার চিকিৎসার টাকা জোগাড় হয়ে যাবে। মেধাবী ছাত্র রাঙাকে বাঁচাতে সকলে সাধ্যানুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন, অকাল মৃত্যুর হাত থেকে বাঁচাবেন রাঙার জীবন এটাই ‘রাজবাড়ী নিউজ২৪.কম’ পরিবারের প্রত্যাশা।

রাঙাকে সাহায্য পাঠানোর ঠিকানা: সঞ্চয়ী হিসাব নং- ৩৪১২৩০৩২, সোনালী ব্যাংক, রাজবাড়ী শাখা, রাজবাড়ী (রাঙার মায়ের)। বিকাশ-০১৭৭৪-৭০০৩১১ (জুয়েল)। মোবাইল- ০১৯১৮-৬৮৯২৭৫ (রাঙার মা শিউলী বেগম)।

 রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর