রাজবাড়ীতে নদীতে পুলিশের অভিযান : গুলি বিনিময়

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ ,২১ অক্টোবর, ২০১৬ | আপডেট: ১১:২৫ অপরাহ্ণ ,২১ অক্টোবর, ২০১৬
পিকচার

রাজবাড়ী নিউজ২৪.কম : প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে মাছ ধরার অপরাধে রাজবাড়ীর পদ্মানদীতে পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম এর নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনার সময় ৬ জেলেকে গ্রেফতার এবং ১৫হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে রাজবাড়ী জেলা পুলিশ।

১৯ অক্টোবর বুধবার পুলিশে একটি বিশেষ দল পদ্মার উড়াকান্দা এবং ধাওয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে রাজবাড়ী জেলা পুলিশ ও জেলা মৎস্য বিভাগ।

অভিযান পরিচালনার সময় নদীর চরের মধ্যে কিছু জেলে এক হয়ে পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা করলে পুলিশ নিজেদের আত্মরক্ষার্থে ৫ রাউন্ড শর্টগানের গুলি চালালে কিছু জেলেরা পালিয়ে যায়। অভিযান পরিচালনার সময় রাজবাড়ী সদর উপজেলা মৎস কর্মকর্তা বিজন কুমার নন্দী, সদর থানার অফিসার ইনচার্জ আবুল বাশার মিয়া অংশ নেয়।

পুলিশর অভিযানে পাংশা থানায় আটককৃত এক জেলের সাথে কথা বলে জানা যায়, এবার পুলিশের তৎপরতার কারণে কোনভাবেই তারা নদীতে নামতে পারছে না। কেন এই বন্ধ সময়ে মাছ ধরার জোড় চেষ্টা এমন প্রশ্নের জবাবে আটককৃত জেলে বলেন, এই সময় পদ্মার প্রচুর ইশিল পাওয়া যায় বলে তারা ঝুঁকি নিয়েই নদীতে মাছ ধরার চেষ্টা করে।

এদিকে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম বলেন, সরকারের আইন লঙ্ঘন করার কোন সুযোগ নেই যে কারনে আমাদের কঠোর অবস্থান।

এদিকে জামালপুর বাজারের এক মৎস ব্যাবসায়ী বলেন, এবছর শুধু বাজারে প্রচুর ইলিশ ছিল এবং সস্তা দামের কারনে সাধারন মানুষ কম-বেশি ইলিশ খেতে পেরেছে। তিনি আরো বলেন ইলিশ মাছ যেন বিদেশে রপ্তানী বা পাচার না করে সেদিকে সরকারের দৃষ্টি দিতে হবে।


এই নিউজটি 2395 বার পড়া হয়েছে

Comments

comments