,

গোয়ালন্দে তরুণদের স্বেচ্ছায় রক্তদান

News

রাজবাড়ী নিউজ২৪.কম : ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’- এ গানটিকে বাস্তবে রূপ দিতে স্বেচ্ছায় রক্তদান করেছেন গোয়ালন্দের একদল তরুণ।

শুক্রবার (২১ অক্টোবর) বেলা ১১টায় গোয়ালন্দ পৌরসভার ১নং ওয়ার্ডের কৃষ্ণতলা মুক্তিযোদ্ধা মতিউর রহমানে বাড়িতে এ রক্তদান করা হয়।

স্থানীয় সামাজিক সংগঠন পদ্মা সোসাল ডেভোলোপমেন্ট অর্গানাইজেশন এ রক্তদান কর্মসূচীর আয়োজন করে। এতে সন্ধানী ফরিদপুর মেডিকেল কলেজ ইউনিট সহযোগিতা করে।

এ সময় সন্ধানী ফরিদপুর মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি কামাল আহমেদ জানান, তাদের সংগৃহীত এ রক্তে নতুন করে জীবন পান মুমূর্ষু রোগীরা। তাদের কাছ থেকে যেমন রক্তদাতারা প্রয়োজনে পান রক্ত, আবার অনেক দূর্ঘটনার খবর পেয়ে তারা আহতদের জন্য রক্ত নিয়ে হাজির হন হাসপাতালে।

রক্তদানকারী মো. সাজ্জাদ হোসেন জানান, তিনি যখন জানতে পেরেছেন শরীর থেকে এক ব্যাগ রক্ত দিলে কোনো ক্ষতি হয় না, বরং এ রক্তে মুমূর্ষু রোগী জীবন ফিরে পান। তখন থেকেই তিনি রক্তদান করে আসছেন। এ পর্যন্ত তিনি ১৮ বার রক্ত দান করেছেন।

রক্তদান কর্মসূচীতে উপস্থিত ছিলেন, সন্ধানী ফরিদপুর মেডিকেল কলেজ ইউনিটের সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম, মনিরুল ইসলাম, শাকিল খান, দীপঞ্জলী পাল, স্কুল শিক্ষক মাহফুজুর রহমান মিলন প্রমুখ।

Comments

comments

     এ জাতীয় আরো খবর