,

সর্বশেষ :
পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়ানোয় রাজবাড়ীতে স্কুলছাত্র আটক অসুস্থ আ’লীগ নেতা সামশুল আলমের পাশে দাঁড়ালেন কাজী ইরাদত আলী রাজবাড়ীতে ভুয়া চিকিৎসক আটক, ২০ হাজার টাকা জরিমানা রাজবাড়ীতে আ’লীগ নেতার দুঃসময়ে পাশে দাড়াচ্ছেন না দলীয় নেতৃবৃন্দ! রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসককে গ্রাম পুলিশ বাহিনীর ফুলেল শুভেচ্ছা কৃষ্ণের ছদ্মবেশ নিয়েও পুলিশের হাতে ধরা পড়লো পলাতক আসামি লাল্টু গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ বসন্তপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক হলেন কাজী লুৎফর রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর পূর্ণাঙ্গ কমিটি গঠন রাজবাড়ীতে শীর্ষ সন্ত্রাসী রহিম গ্রেফতার, অস্ত্র-গুলি উদ্ধার

বালিয়াকান্দির মিষ্টি কুমড়া যাচ্ছে বিভিন্ন জেলায়

News

রাজবাড়ী নিউজ২৪.কম॥ বছর রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে মিষ্টি কুমড়ার ব্যাপক ফলন হয়েছে। উপজেলার প্রায় ১০০ হেক্টর জমিতে মিষ্টি কুমড়া চাষ করেছে কৃষকেরা। এই অঞ্চলের মিষ্টি কুমড়া বেশী সুস্বাদু বলে দেশের বিভিন্ন স্থানে এর ব্যাপক চাহিদা রয়েছে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন।

বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজারে গিয়ে দেখা যায়, সেখানে প্রতিদিনই এই মিষ্টি কুমড়ার হাট বসে। জেলার বিভিন্ন এলাকা থেকে পাইকাররা হাটে এসে মিষ্টি কুমড়া ক্রয় করেন।

পাইকারী বিক্রেতা মোক্তার মোল্যা বলেন, এই হাট থেকে প্রতিদিন ৭ থেকে ১০ ট্রাক মিষ্টি কুমড়া দেশের বিভিন্ন স্থানে বিক্রির জন্য যাচ্ছে। ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় এই মিষ্টি কুমড়ার ব্যাপক চাহিদা রয়েছে।

কুমড়া চাষী তাপস সরকার বলেন, এই উপজেলার আবহাওয়া মিষ্টি কুমড়া চাষের জন্য বেশ উপযোগী। ৪০ থেকে ৪৫দিনের মধ্যে কুমড়া বাজারজাত করা যায় বলে স্বল্প সময়ে আমরা বেশ লাভবান হই। অল্প খরচে লাভজনক হওয়ায় দিন দিন কুমড়া চাষের ব্যাপকতা বৃদ্ধি পাচ্ছে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর