,

সর্বশেষ :
রাতের আঁধারে দরিদ্রদের বাড়ি বাড়ি ঈদ সামগ্রী পৌঁছে দিলো ‘মানব কল্যাণ ফাউন্ডেশন’ মন্দিরের সামনে গাঁজা খেতে নিষেধ করায় প্রতিমা ভাংচুর বড় ধরণের করোনা ঝুঁকিতে রাজবাড়ী বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের ১১০০ হতদরিদ্র পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ বসন্তপুর ইউনিয়নের ৮০০ হতদরিদ্র পরিবারের মধ্যে সরকারি ত্রাণ বিতরণ হতদরিদ্রদের বাড়ি বাড়ি ঈদের খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন প্রবাসীরা করোনা উপসর্গ নিয়ে স্কুলছাত্রের মৃত্যু, দুই বাড়ি লকডাউন করলেন এসিল্যান্ড রাজবাড়ীর করোনা যোদ্ধা চিকিৎসকদের N95 মাস্ক দিলেন সাবেক জেলা জজ ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ রাজবাড়ীতে ত্রাণ বিতরণে অনিয়মে চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

বালিয়াকান্দির মিষ্টি কুমড়া যাচ্ছে বিভিন্ন জেলায়

News

রাজবাড়ী নিউজ২৪.কম॥ বছর রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে মিষ্টি কুমড়ার ব্যাপক ফলন হয়েছে। উপজেলার প্রায় ১০০ হেক্টর জমিতে মিষ্টি কুমড়া চাষ করেছে কৃষকেরা। এই অঞ্চলের মিষ্টি কুমড়া বেশী সুস্বাদু বলে দেশের বিভিন্ন স্থানে এর ব্যাপক চাহিদা রয়েছে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন।

বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজারে গিয়ে দেখা যায়, সেখানে প্রতিদিনই এই মিষ্টি কুমড়ার হাট বসে। জেলার বিভিন্ন এলাকা থেকে পাইকাররা হাটে এসে মিষ্টি কুমড়া ক্রয় করেন।

পাইকারী বিক্রেতা মোক্তার মোল্যা বলেন, এই হাট থেকে প্রতিদিন ৭ থেকে ১০ ট্রাক মিষ্টি কুমড়া দেশের বিভিন্ন স্থানে বিক্রির জন্য যাচ্ছে। ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় এই মিষ্টি কুমড়ার ব্যাপক চাহিদা রয়েছে।

কুমড়া চাষী তাপস সরকার বলেন, এই উপজেলার আবহাওয়া মিষ্টি কুমড়া চাষের জন্য বেশ উপযোগী। ৪০ থেকে ৪৫দিনের মধ্যে কুমড়া বাজারজাত করা যায় বলে স্বল্প সময়ে আমরা বেশ লাভবান হই। অল্প খরচে লাভজনক হওয়ায় দিন দিন কুমড়া চাষের ব্যাপকতা বৃদ্ধি পাচ্ছে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর