,

সর্বশেষ :
শহিদদের শ্রদ্ধা জানাতে কলাগাছের স্মৃতির মিনার রাজবাড়ীতে বই মেলা শুরু রাজবাড়ীতে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ট্রাষ্টি বোর্ডকে আরও ৮ লাখ টাকা দিলেন ডা. আবুল হোসেন বালিয়াকান্দিতে শিশু ছাত্রীদের ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক গ্রেফতার রাজবাড়ীতে ১৫ কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক রাজবাড়ীতে কলেজছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে রাজমিস্ত্রী আটক এক যুগ ধরে চিকিৎসাসেবার নামে প্রতারণা করে আসছেন রাজবাড়ীর পচা কর্মকার! সেদিন রোদ্দুর হয়নি বলেই আজ বৃষ্টি হলো… এহসান কলিন্স শিক্ষা প্রতিমন্ত্রী জনসভায় ফয়সাল সরদারের নেতৃত্বে লক্ষীকোলের ৫ শতাধিক নারী-পুরুষ

বালিয়াকান্দির মিষ্টি কুমড়া যাচ্ছে বিভিন্ন জেলায়

News

রাজবাড়ী নিউজ২৪.কম॥ বছর রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে মিষ্টি কুমড়ার ব্যাপক ফলন হয়েছে। উপজেলার প্রায় ১০০ হেক্টর জমিতে মিষ্টি কুমড়া চাষ করেছে কৃষকেরা। এই অঞ্চলের মিষ্টি কুমড়া বেশী সুস্বাদু বলে দেশের বিভিন্ন স্থানে এর ব্যাপক চাহিদা রয়েছে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন।

বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজারে গিয়ে দেখা যায়, সেখানে প্রতিদিনই এই মিষ্টি কুমড়ার হাট বসে। জেলার বিভিন্ন এলাকা থেকে পাইকাররা হাটে এসে মিষ্টি কুমড়া ক্রয় করেন।

পাইকারী বিক্রেতা মোক্তার মোল্যা বলেন, এই হাট থেকে প্রতিদিন ৭ থেকে ১০ ট্রাক মিষ্টি কুমড়া দেশের বিভিন্ন স্থানে বিক্রির জন্য যাচ্ছে। ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় এই মিষ্টি কুমড়ার ব্যাপক চাহিদা রয়েছে।

কুমড়া চাষী তাপস সরকার বলেন, এই উপজেলার আবহাওয়া মিষ্টি কুমড়া চাষের জন্য বেশ উপযোগী। ৪০ থেকে ৪৫দিনের মধ্যে কুমড়া বাজারজাত করা যায় বলে স্বল্প সময়ে আমরা বেশ লাভবান হই। অল্প খরচে লাভজনক হওয়ায় দিন দিন কুমড়া চাষের ব্যাপকতা বৃদ্ধি পাচ্ছে।

Comments

comments

     এ জাতীয় আরো খবর