বালিয়াকান্দিতে দুই প্রেসক্লাবের সাংবাদিকদের মারামারি

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:৪৯ পূর্বাহ্ণ ,২৫ জানুয়ারি, ২০১৭ | আপডেট: ১১:৫২ পূর্বাহ্ণ ,২৫ জানুয়ারি, ২০১৭
পিকচার

রাজবাড়ী নিউজ২৪.কম রাজবাড়ীর বালিয়াকান্দিতে স্থানীয় দুইটি প্রেসক্লাবের সাংবাদিকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের দুইজন সাংবাদিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনার প্রেক্ষিতে এক পক্ষ আরেক পক্ষকে দায়ী করে বালিয়াকান্দি থানায় পৃথক দুইটি অভিযোগ দায়ের করেছেন। তবে এখনও পর্যন্ত কোন পক্ষের অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করা হয়নি।

বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার বালিয়াকান্দি প্রতিনিধি সোহেল মিয়া জানান, গত ২৩ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ জাকির হোসেন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান ওরফে কামরুল এবং সদস্য দৈনিক বাঙালী খবরের প্রতিনিধি সবুজ শিকদার পেশাগত কাজে বালিয়াকান্দি উপজেলা পরিষদের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে তারা বালিয়াকান্দি প্রেসক্লাবের সামনে পৌছালে পূর্ব শক্রতার জেরে চর ঘিকমলা গ্রামের মোশারফ হোসেনের ছেলে দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক রাজবাড়ী কন্ঠের প্রতিনিধি সোহেল রানা (৩৬), ইলিশকোল গ্রামের মৃত ছত্তার মোল্লার ছেলে ও বালিয়াকন্দি প্রেসক্লাবের ধর্মীয় সম্পাদক রুহুল আমিন বুলু (৫৩) ও নূরে আলম সিদ্দিকী (৪২) সহ অজ্ঞাত ৩/৪জন তাদের পথ রোধ করে। এরপর তারা লোহার রড ও কাঠের বাটাম দিয়ে তাদেরকে এলোপাতারীভাবে মারপিট করাসহ সবুজের কাছে থাকা এইচপি ল্যাপটপ পিটিয়ে ভাংচুর করে।

খবর পেয়ে তিনিসহ (সোহেল মিয়া) গোলাম মর্তবা রিজু ঘটনাস্থলে গেলে উল্লেখিতরা তাদেরকেও মারপিট করে এবং গোলাম মর্তবা রিজুর কাছে থাকা ১৪হাজার টাকা মূল্যের একটি ক্যানন ক্যামেরা ও ১২আনা ওজনের স্বর্নের চেইন ছিনিয়ে নেয়। এ সময় তাদের চিৎকার স্থানীয় লোকজন এগিয়ে এলে তারা চলে যায়। আহতদের মধ্যে সবুজ শিকদারকে বালিয়াকান্দি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদানের পর কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরে রেফার করেন।

পরে এ ঘটনায় ২৩ জানুয়ারি রাতেই বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল বাদী হয়ে উল্লেখিতদের বিরুদ্ধে বালিয়াকান্দি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক এবং দৈনিক মাতৃকন্ঠের প্রতিনিধি রঘুনন্দন সিকদার জানান, উপজেলা প্রেসক্লাবের সদস্যদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আজ ২৫ জানুয়ারি মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

অপরদিকে, দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক রাজবাড়ী কন্ঠের প্রতিনিধি বালিয়াকান্দি প্রতিনিধি সোহেল রানা (৩৬) ও রুহুল আমিন বুলু (৫৩) কে মারপিট করে আহত করার অভিযোগে গতকাল ২৪ জানুয়ারি বালিয়াকান্দি থানায় সোহেল মিয়া(৩৫), জাকির হোসেন(৫০), সবুজ সিকদার (৩০)সহ অজ্ঞাতনামা ৩/৪জনের বিরুদ্ধে সোহেল রানা বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে।

এ ব্যাপারে বালিয়াকান্দি থানার ওসি মোঃ জাহিদুর রহমান জানান, বালিয়াকান্দির দুইটি প্রেসক্লাবের সাংবাদিকদের মধ্যে মারামারির ঘটনায় উভয় পক্ষ থানায় লিখিত অভিযোগ দিয়েছে। তাদের দুই পক্ষকে থানায় ডেকে ঘটনা নিস্পত্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(সূত্র- দৈনিক মাতৃকন্ঠ)


এই নিউজটি 940 বার পড়া হয়েছে

Comments

comments