রাজবাড়ীতে জাল পুলিশ ক্লিয়ারেন্স, গ্রেফতার ১

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ ,২৭ জানুয়ারি, ২০১৭ | আপডেট: ৩:৪৪ অপরাহ্ণ ,২৭ জানুয়ারি, ২০১৭
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীতে পুলিশ সুপার ও ওসির স্বাক্ষর জাল করে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরি করার অপরাধে আরব আলী শেখ (৫৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে জাল ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরির অপরাধে বৃহস্পতিবার রাজবাড়ী সদর থানার এসআই খান বেল্লাল বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। মামলার আগে বিকেলে অভিযুক্ত আরব আলী শেখকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আরব আলী জেলা সদরের বানীবহ ইউনিয়নের লক্ষীনারায়নপুর গ্রামের মৃত ছাকেন উদ্দিন শেখের ছেলে।

রাজবাড়ী থানার এসআই খান বেল্লাল জানান, আরব আলী শেখের ছেলে শরিফুল ইসলাম অধ্যায়নরত অবস্থায় রাশিয়ায় বসবাস করেন। রাশিয়ায় তার প্রয়োজনে অবিবাহিত সনদপত্র পাওয়ার জন্য সে জেলা প্রশাসকের কার্যালয়ে আবেদন করে। গত ১৭ জানুয়ারি জেলা প্রশাসকের কার্যালয়ের জুডিসিয়াল মুন্সিখানা থেকে সেই আবেদনের বিষয়টি তদন্ত করার জন্য থানায় পাঠানো হয়। বুধবার বিকেলে তিনি সেটি তদন্ত করার জন্য আরব শেখের বাড়ী যান। এ সময় আরব শেখের কাছে তার ছেলের বিদেশ গমনের কাগজপত্র দেখতে চাইলে তিনি পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বের করে দেন। পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটটি তিনি হাতে নিয়ে দেখেন সেটি জাল। ওই সার্টিফিকেটে পুলিশ সুপার ও সদর থানার অফিসার ইনচার্জের জাল স্বাক্ষর রয়েছে। এ ঘটনায় তিনি আরব শেখকে আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে আরব শেখ প্রতারণার মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরি করেছেন বলে স্বীকার করেন।

এ ঘটনায় আরব আলী শেখসহ বাবু (২৯) নামে আরো একজনকে আসামি করে তিনি মামলাটি করেন।

সদর থানার ওসি মো. আবুল বাশার মিয়া জানান, পুলিশ সুপার ও ওসির স্বাক্ষর জাল করে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরি করার অপরাধে আরব আলী শেখকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার সাথে আরো কয়েকজন জড়িত রয়েছে। তাদেরকেও গ্রেফতার করা হবে।


এই নিউজটি 1349 বার পড়া হয়েছে

Comments

comments

Developed by: Tech-Loge

x