,

সর্বশেষ :
রাজবাড়ী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি অনুমোদন রাজবাড়ীর ২ টি আসনের জন্য বিএনপির মনোনয়ন পত্র জমা দিয়েছেন খালেক-আসলাম-হারুন সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার

রাজবাড়ীর দুই তরুণ লেখকের ‘গল্প’ স্থান পেয়েছে ঢাকায় একুশে বইমেলায়

News

সপ্তদীপা শর্মী রাজবাড়ীর দুই তরুণ লেখক ‘জামসেদুর রহমান সজীব ও মুশফিকা বাতেন প্রিথুলার’ লেখা ‘গল্প’ স্থান পেয়েছে ঢাকায় অমর একুশে বইমেলা-২০১৭ তে প্রকাশিত একটি বইতে। বইটির নাম ‘সব গল্পের শিরোনাম এক’।

দৈনিক ইত্তেফাকের ফিচার রিপোর্টার সাজেদুল ইসলাম শুভ্র’র সংকলিত বইটিতে সজীব ও প্রিথুলা ছাড়াও আরো ১১ জন তরুণ লেখকের গল্প রয়েছে। বইটি প্রকাশ করেছে সাহস প্রকাশনী।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি)  বইটির মোড়ক উন্মেচিত হয়। উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকাশক নাজমুল হুদা রতন, সংকলক সাজেদুল ইসলাম শুভ্র ও ১৩ জন লেখক।

বইটি পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায় সাহস প্রকাশনীর ৩৬৯ নম্বর স্টলে। এছাড়া ঘরে বসে দেশের যে কোন স্থান থেকে ‘রকমারি ডট কম’ এর মাধ্যমেও বইটি কেনা যাবে।

রাজবাড়ীর তরুণ জনপ্রিয় লেখক জামসেদুর রহমান সজীব বলেন, প্রথমবারের মত বইয়ের লেখক হিসেবে আত্মপ্রকাশ করছি। এই মুহূর্তটা আমার কাছে চিরস্মরণীয়। ‘সব গল্পের শিরোনাম এক’ মূলত ছোট গল্পের সংকলন। এর বিশেষত্ব হচ্ছে এখানে প্রতিটা গল্পের নাম বা মূলভাবনাই হচ্ছে ‘এক’, কিন্তু তরুণ লেখকরা এই থিমেই লিখে ফেলেছে সায়েন্স ফিকশন বা ভৌতিক গল্পও , আবার এই একই কখনো হয়েছে একাকীত্বের গল্প, বা এক থেকে দুই হওয়ার গল্প! বইটি সংগ্রহ করুন এবং পড়ুন। আশা করছি ভালো লাগবে।

আরেক তরুণ লেখক মুশফিকা বাতেন প্রিথুলা বলেন, আসলে বই এ লেখা ছাপা হবে এটা জানতাম না। লিখেছিলাম একটু উদাসিন ভাবে। এটা সত্যিই বড় একটা সারপ্রাইজ ছিল আমার জন্য। প্রথমবারের মতো আমার লেখা কোনো গল্প ‘বই’ এ ছাপা হলো। ধন্যবাদ জানাচ্ছি সাজেদুল ইসলাম শুভ্র ভাইয়াকে এবং সাহস প্রকাশনীকে।

তিনি আরও বলেন, অনুভূতি গুলো কেন জানি সবসময় ভাষায় প্রকাশ করা যায় না। আমি তো অনেক আনন্দিত। সাথে আমার পরিবারও। সবার উদ্দেশ্যে বলবো আপনারা বই মেলায় আসুন, বই কিনুন, পড়ুন এবং অন্যকেও বই পড়তে উৎসাহ দিন। আমার বই ‘সব গল্পের শিরোনাম এক’ পড়তে পারেন। আশাকরি ভালো লাগবে।

রাজবাড়ী নিউজ২৪.কম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর